কিশোর আলোর আজ জন্মদিন

বাংলাদেশের কিশোর–তরুণদের কাছে খুবই জনপ্রিয় কিশোর আলো পত্রিকাটির আজ জন্মদিন। ২০১৩ সালের অক্টোবরে প্রকাশ হওয়া কিশোর আলো পা দিল ছয় বছরে। গল্প, ছড়া, উপন্যাস থেকে শুরু করে বিজ্ঞান, গণিত, ভাষা, বিনোদন—সবই থাকে কিশোর আলোর পাতায়। গুণীজনদের লেখা ছাড়াও কিশোর আলো প্রকাশ করেছে অনেক কিশোর-তরুণদের লেখা ও আঁকা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ বছর লাভেলো কিআনন্দ উৎসব হবে চট্টগ্রাম, বগুড়া ও ঢাকায়। চট্টগ্রামের উৎসব ৫ অক্টোবর নাসিরাবাদ সরকারি উচ্চবিদ্যালয়ে। বগুড়ায় উৎসবটি হবে ১২ অক্টোবর বগুড়া জিলা স্কুলে। আর ঢাকায় আয়োজনটি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে।

চট্টগ্রাম ও বগুড়ায় কিআনন্দে অংশগ্রহণ করতে কোনো অনলাইন নিবন্ধন প্রয়োজন হবে না। ২০ বছরের কম বয়সী শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা গত ছয় মাসে প্রকাশিত যেকোনো একটি কিশোর আলোর সংখ্যা দেখিয়ে সরাসরি অংশ নিতে পারবে উৎসবে। তবে ঢাকার কিআনন্দ উৎসবে অংশ নিতে হলে করতে হবে অনলাইন নিবন্ধন, সেই সঙ্গে নিয়ে আসতে হবে ৬টি প্রবেশ কুপনও।

৮ অক্টোবর থেকে কিশোর আলোর ওয়েবসাইটে অনলাইন নিবন্ধন করা যাবে। নিবন্ধন করলে একটি ই-টিকিট পাওয়া যাবে। ই-টিকিটের প্রিন্ট কপি এবং কিশোর আলোর মে থেকে অক্টোবর ২০১৮ সংখ্যায় প্রকাশিত ৬টি প্রবেশ কুপন পূরণ করে নিয়ে আসতে হবে ভেন্যুতে। ই-টিকিট ও ৬টি কুপনের কোনো একটি না থাকলে ঢাকার কিআনন্দে অংশ নেওয়া যাবে না। যারা ছয় মাসের কুপন সংগ্রহ করতে পারোনি, তারা পরবর্তী ছয় মাসের গ্রাহক হয়ে কিআনন্দে অংশ নিতে পারবে।