স্বর্ণের বারসহ ইমিগ্রেশন পুলিশের এএসআই আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনটি সোনার বারসহ ইমিগ্রেশন পুলিশের এক সহকারী উপপরিদর্শককে (এএসআই) আটক করেছেন শুল্ক কর্মকর্তারা। গতকাল সোমবার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে। আটক করা তিনটি সোনার বারের ওজন প্রায় ৪০০ গ্রাম। মূল্য প্রায় ২০ লাখ টাকা।

আটক করা ব্যক্তির নাম কামরুল ইসলাম (২২)।

শুল্ক বিভাগ সূত্রে জানা গেছে, এএসআই কামরুল ইসলাম পাঁচ দিনের ছুটিতে ছিলেন। গতকাল সন্ধ্যায় নির্দিষ্ট পোশাক ছাড়া ও কাঁধে একটি স্কুলব্যাগ নিয়ে বিমানবন্দরের ছয় নম্বর গেট দিয়ে বাইরে চলে যাচ্ছিলেন তিনি। এমন সময় শুল্ক কর্মকর্তারা তাঁকে থামান। জিজ্ঞাসাবাদ করতে থাকলে তিনি ওই কর্মকর্তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন তাঁকে ধরে এনে বসিয়ে তাঁরা জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন। এ সময় ওখানে উপস্থিত অনেকে দেখতে পান, কামরুল তাঁর ব্যাগ থেকে তিনটি স্বর্ণের বার মেঝেতে ফেলে দিয়েছেন। সোনার বারগুলো দেখে কাস্টমস কর্মকর্তারা তাঁর কাছে জানতে চান, এগুলো কার? তিনি বলতে থাকেন, ‘এগুলো আমার নয়।’

প্রত্যক্ষদর্শী অনেকে বলেন, তিনি এগুলো নিচে ফেলেছেন। এরপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন আসেন। সাক্ষীদের সাক্ষ্য নিয়ে ইমিগ্রেশন পুলিশের কাছে কামরুলকে হস্তান্তর করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী। তিনি বলেন, ইমিগ্রেশন পুলিশের কাছে কামরুলকে হস্তান্তর করা হয়েছে।