বিএনপি আগের রূপে ফিরছে: হাছান মাহমুদ

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ অভিযোগ করেছেন, দেশে একটি বিশেষ পরিস্থিতি তৈরির লক্ষ্যে বিএনপি জনগণের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করা শুরু করেছে। বিএনপি আগের রূপে ফিরে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক স্মরণসভায় হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি  গতকাল বগুড়ায় পেট্রল বোমা নিক্ষেপ করেছে। এর মাধ্যমে বিএনপি আবার আগের রূপে ফিরে যেতে চায়। তিনি বলেন, আওয়ামী লীগ অতিসত্বর এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করে তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি এবং খালেদা জিয়াকে বিচারের আওতায় আনার দাবি জানাবে।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর সমালোচনা করে সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, তাঁরা কথায় কথায় মানবাধিকারের কথা বলেন, কিন্তু গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে তাঁরা কোনো কথা বলেননি কেন? তাঁরা বিএনপির সঙ্গে হাত মিলিয়ে গ্রেনেড হামলাকারী, অগ্নি সংযোগকারী, পেট্রল বোমা নিক্ষেপকারী, সন্ত্রাসী গোষ্ঠী, জঙ্গিগোষ্ঠী এবং স্বাধীনতাবিরোধীদের ‘দোসরে’ পরিণত হয়েছেন।

এ সময় প্রয়াত অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খানের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রকাশ করেন হাছান মাহমুদ। তিনি বলেন, আতাউর রহমান খান বিত্তবান পরিবার থেকে রাজনীতিতে এলেও বিত্ত দিয়ে রাজনীতি  নিয়ন্ত্রণ করেননি। তিনি রাজনীতিকে ব্রত হিসেবেই নিয়েছিলেন। পুলিন দে সূর্যসেনের বিপ্লবী আন্দোলনের নেতা ছিলেন এবং তিনি রাজনীতিকে ব্রত হিসেবে নিয়ে রাজনীতিতে সময় দেওয়ার জন্য বিয়ে পর্যন্ত করেননি।

স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।