টেকনাফে ধানখেতে ইয়াবাভর্তি ব্যাগ

টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক দিয়ে ইয়াবার চালান পাচারের সময় ধানখেতের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ইয়াবাভর্তি ব্যাগ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ব্যাগে ৪৪ হাজার ইয়াবা পাওয়া গেছে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি।

গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের লেঙ্গুরবিল এলাকার একটি ধানখেত থেকে ইয়াবাভর্তি ব্যাগ জব্দ করা হয়। এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী।

আছাদুদ জামান চৌধুরী বলেন, টেকনাফ থেকে ইয়াবার একটি চালান মেরিন ড্রাইভ সড়ক দিয়ে কক্সবাজার পাচার হবে—এমন তথ্য পায় বিজিবি। সেই সূত্র ধরে, বিজিবির লেঙ্গুরবিল এলাকায় অস্থায়ী তল্লাশিচৌকি স্থাপন করে যানবাহনে তল্লাশি চালানো হয়। ওই সময় একটি অটোরিকশা থেকে একজন যাত্রীকে ব্যাগ হাতে নিয়ে নেমে যেতে দেখা যায়। ওই লোককে সন্দেহ হওয়ায় টহলদল দাঁড়ানোর সংকেত দিলে দৌড়ে পালানোর সময় ওই লোক হাতের ব্যাগটি ধানখেতে ফেলে দিয়ে পার্শ্ববর্তী গ্রামে ঢুকে যায়। পরে বিজিবি ধানখেত থেকে ব্যাগটি উদ্ধার করে তাতে ইয়াবা দেখতে পায়। গণনা করে এতে ৪৪ হাজার ইয়াবা পাওয়া যায়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি জানান, ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে ইয়াবাগুলো ধ্বংস করা হবে।