ভারতের সঙ্গে আ.লীগের সম্পর্ক নষ্টের চেষ্টায় বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের আগে ভারতের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক যেন নষ্ট করতে পারে, সে চেষ্টায় বিএনপি। আজ বুধবার রাতে ঢাকার ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে সাম্প্রদায়িক মহল, বিএনপি চায় না ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো থাকুক, বর্তমানে ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক চমৎকার। সংসদ নির্বাচনের  আগে যাতে ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক নষ্ট করতে পারে, সে চেষ্টায় বিএনপি।’

গতকাল মঙ্গলবার ঢাকার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দেশে অসুরশক্তি চেপে বসেছে, এই অসুরশক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।’

বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটি সাম্প্রদায়িক দল। তাদের হাতে সনাতন ধর্মাবলম্বীরা নিরাপদ নয়। তিনি বলেন, এরা অসুর, এই অসুরশক্তি হচ্ছে বিএনপি। এই অসুরশক্তিকে পরাজিত করতে হবে। বিএনপি নামক দলটি যত দিন বাংলাদেশে আছে, তত দিন শান্তি আসবে না।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের আরও বলেন, এই দল সাম্প্রদায়িক দল, এই দল সন্ত্রাসী দল, বোমা হামলাকারী দল। এই সন্ত্রাসী দলকে আগামী নির্বাচনে হিন্দু-মুসলমানসহ সব ধর্মাবলম্বী ঐক্যবদ্ধ হয়ে পরাজিত করতে হবে।

বিভিন্ন সময় হিন্দুদের ওপর সাম্প্রদায়িক শক্তির আক্রমণের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, এ দেশে শেখ হাসিনার বিকল্প ২০০১ সালের বিভীষিকাময় পরিস্থিতি। সেই নির্যাতনের বিভীষিকাময় পরিস্থিতি ফিরে আসবে, যদি শেখ হাসিনা ক্ষমতায় ফিরে না আসেন। এরা কারা? এরা সাম্প্রদায়িক অশুভ শক্তি। হিন্দুধর্মাবলম্বীদের জন্য শেখ হাসিনার চেয়ে নিরাপদ আশ্রয় আর কেউ নেই বলেও তিনি দাবি করেন।

মন্ত্রী কাদের আরও বলেন, দুর্গা এসেছেন দুষ্টের দমন শিষ্টের পালনের জন্য। বিএনপি নামক এই দুষ্টের দল, সাম্প্রদায়িক দলকে পরাজিত করতে হবে, এটাই হোক আজকের শপথ। তিনি আরও বলেন, এই শয়তানের দল যেকোনো সময় আক্রমণ করতে পারে, সবাইকে সতর্ক থাকতে হবে।