জোটের দাবি ও লক্ষ্য নিয়ে কূটনীতিকদের ব্রিফ করবে জাতীয় ঐক্যফ্রন্ট

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন খন্দকার মোশাররফসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। গুলশান, ১৭ অক্টোবর। ছবি: সুহাদা আফরিন
বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন খন্দকার মোশাররফসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। গুলশান, ১৭ অক্টোবর। ছবি: সুহাদা আফরিন

জাতীয় ঐক্যফ্রন্ট বৃহস্পতিবার বিকেলে জোটের দাবি ও লক্ষ্য সম্পর্কে কূটনীতিকদের অবহিত করবে। বুধবার রাতে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক  কার্যালয়ে ঐক্যফ্রন্টের এই বৈঠক হয়। তবে আজও লিয়াজোঁ কমিটি ঘোষণা করতে পারেনি তারা।

খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে রাত সাড়ে ৯টা থেকে সোয়া ১০টা পর্যন্ত ঐক্যফ্রন্ট নেতাদের বৈঠক চলে। পরে সাংবাদিকদের ব্রিফ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেল তিনটায় গুলশানের হোটেল লেক শোরে কূটনীতিকদের সঙ্গে বৈঠক হবে। সেখানে ঐক্যফ্রন্টের সাত দফা দাবি ও ১১টি লক্ষ্য সম্পর্কে তাঁদের অবহিত করা হবে।

খন্দকার মোশাররফ আরও জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী ২৩ অক্টোবর সিলেটে ঐক্যফ্রন্টের কর্মসূচি অনুষ্ঠিত হবে। বুধবারের বৈঠকে আরও কয়েক জায়গায় কর্মসূচি পালন করার তারিখ নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ২৭ অক্টোবর চট্টগ্রামে ও ৩০ অক্টোবর রাজশাহীতে কর্মসূচি পালন করা হবে।

সূত্র জানায়, সুশীল সমাজের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের বুধবারের বৈঠকে। তবে কবে কোথায় তা হবে, সেটা জানানো হয়নি।

গুলশানের বুধবারের এই বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন।