ছিটকে পড়ারা আস্তাকুঁড়ে চলে যায়: নজরুল

নজরুল ইসলাম খান। প্রথম আলো ফাইল ছবি
নজরুল ইসলাম খান। প্রথম আলো ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দুই-একটি দল যদি জোট থেকে ছিটকে পড়ে, তাতে যেন জনগণ বিভ্রান্ত না হয়। কেননা যারা ছিটকে পড়ে, তারাই আস্তাকুঁড়ে চলে যায়। তিনি বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনকে শক্তিশালী করার লক্ষ্যে তাঁরা বৃহত্তর ঐক্য গড়েছেন।

আজ বৃহস্পতিবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের সাজা বাতিলের দাবিতে’ এক আলোচনা সভায় নজরুল ইসলাম এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, আজকে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। বিএনপি সেখানে আছে। এই ঐক্য আরও জোরদার হবে, আরও সম্প্রসারিত হবে এবং সে কারণে সরকার ফ্রন্টের নেতাদের সম্পর্কে নানা রকম অপপ্রচার চালাচ্ছে। তিনি বলেন, বাম দলগুলো যে দাবিনামা পেশ করেছে, সেটি বিএনপির দাবির সঙ্গে সংগতিপূর্ণ। এমনকি চরমোনাই পীর যে দাবি উত্থাপন করেছেন, সে দাবিগুলো বিএনপির দাবির সঙ্গে সংগতিপূর্ণ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বলেন, যারা দেশে যথার্থ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য একটি অবাধ, সুষ্ঠু সংসদ নির্বাচন চান, জনগণের শাসন কায়েম করতে চান, দুর্নীতি-অনাচার থেকে দেশকে রক্ষা করতে চান, দেশের স্বাধীন মত প্রকাশের স্বাধীনতা ফিরিয়ে দিতে চান, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে চান—তারা সবাই একটি সময়ে গিয়ে ঐক্যবদ্ধ হবে, এটাই স্বাভাবিক। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান তিনি।

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, কৃষক দলের জাহাঙ্গীর আলম প্রমুখ সভায় বক্তব্য দেন।