কাদেরের ছবি বিকৃত করে পোস্ট, মুক্তি পেলেন রুমি

শেরপুরের ঝিনাইগাতীতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার মানবাধিকারকর্মী রুমি আক্তার (৪০) জামিনে মুক্তি পেয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুমিনুন্নিছা খানম পুলিশের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাঁকে (রুমি) জামিনের আদেশ দেন। 

এর আগে ঝিনাইগাতী থানার পুলিশ আদালতে রুমির বিরুদ্ধে দায়ের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়।

রুমি বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিনাইগাতী শাখার মহিলাবিষয়ক সম্পাদক। তিনি উপজেলার ভালুকা গ্রামের মৃত খবির উদ্দিন সরকারের মেয়ে। গত সোমবার রাতে ঝিনাইগাতী পুলিশ তাঁকে গ্রেপ্তার করেছিল। পরদিন আদালতে হাজির করে তাঁকে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।

আদালতের পুলিশ পরিদর্শক মো. আমিনুর রহমান তরফদার বৃহস্পতিবার বিকেলে বলেন, রুমির জামিন পেয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মজিবর রহমান সোমবার রাতে রুমির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঝিনাইগাতী থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, রুমি আক্তার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে তাঁর ফেসবুক পোস্ট দেন। এতে মন্ত্রীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং বাদীসহ অন্যরা মর্মাহত হয়েছেন। কিন্তু পুলিশের তদন্তে অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি। তাই বুধবার আদালতে এ মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন।