রাজবাড়ীর বালিয়াকান্দিতে ট্রেনের ধাক্কায় নিহত বেড়ে ৫

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের শোলাকুরা রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচে। এই ঘটনায় আহত হয়েছেন নয় জন। আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে কালুখালী-ভাটিয়াপাড়া এক্সপ্রেসের সঙ্গে ইঞ্জিনচালিত দেশীয় যান কটাংয়ের ধাক্কায় এই ঘটনা ঘটে।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজমল হোসেন। নিহত ব্যক্তিদের মধ্যে একজন স্থানীয় কটাং গাড়ির চালক। অন্য সবাই মধুখালী উপজেলার রাজ্জাক জুটমিলের শ্রমিক। কাজ করে তাঁরা বাড়িতে ফিরছিলেন।

নিহত ব্যক্তিদের মধ্যে রয়েছেন চালক ইমরান সরদার (২০)। তিনি বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের বাসিন্দা। বাবার নাম এলেম সরদার। নিহত অপর চার যাত্রী হলেন সরোয়ার শেখ (২২), শাকিল শেখ (২২), ফজলু মৃধা ও শাকের আলী। নিহত সরোয়ার বাঘুটিয়া গ্রামের শহিদ শেখের ছেলে, শাকিল শেখ বরাট গ্রামের শুকুর আলী শেখের ছেলে। আর নিহত ফজলুর বাবার নাম হানিফ মৃধা ও শাকের আলীর বাবার নাম ইয়ার আলী।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, জামালপুরের শোলাকুরার রেলক্রসিংয়ে গার্ড থাকে না। মধুখালী থেকে রাজ্জাক জুটমিলের শ্রমিকেরা দেশীয় যান কটাং গাড়িতে বাড়ি ফিরছিলেন। গাড়িটি রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এতে কটাং গাড়িটিকে ট্রেন প্রায় এক কিলোমিটার নিয়ে যায়। পরে ট্রেন থামিয়ে গাড়িটি বিচ্ছিন্ন করা হয়।

ওসি এ কে এম আজমল হোসেন বলেন, আহত ব্যক্তিদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।