'জাতীয় ঐক্যফ্রন্টকে জনগণ মেনে নেবে না'

আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্টকে জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপজেলা শিক্ষক সমিতির উদ্যোগে কসবা পৌর উচ্চবিদ্যালয় মাঠে আইনমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়। মন্ত্রী ওই অনুষ্ঠানে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠন করা জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করেন।

আইনমন্ত্রী ড. কামাল হোসেনের উদ্দেশে বলেন, ‘রাজনীতিবিদদের নিয়ে ঐক্য করেন, তাতে আপত্তি নেই। কিন্তু যে ঐক্য নীতিহীন, যে ঐক্য স্বাধীনতাবিরোধী ও দেশবিরোধী—সেই ঐক্যে এ দেশের সাধারণ জনগণ যাবে না, মেনে নেবে না। বাংলাদেশ আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে। তাই আমাদের দায়িত্ব গণতন্ত্র ধরে রাখা।’

আনিসুল হক আরও বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারও সাধারণ মানুষ ভোট দেবে। শিক্ষকেরা বাংলাদেশের বিবেকবান নাগরিক হিসেবে ভালোকে গ্রহণ করবেন এবং নৌকায় ভোট দেবেন। মন্ত্রী শিক্ষকদের উদ্দেশে বলেন, ‘বাংলাদেশ আপনাদের দেশ। দেশকে ভালো করার দায়িত্ব আপনাদের।’

কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবু ইউসুফ ভূঁইয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনিছুল হক ভূঁইয়া, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা ইসলাম। অনুষ্ঠানে মন্ত্রী কসবা উপজেলা শিক্ষক সমিতির কল্যাণ তহবিলে ২৫ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দেন।