লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদকে দুদকে জিজ্ঞাসাবাদ

আমিন আহমেদ
আমিন আহমেদ

পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ানের স্বত্বাধিকারী আমিন আহমেদ ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার বেলা সাড়ে ১১টা থেকে তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন দুদকের উপপরিচালক মো. মোশারফ হোসেইন মৃধা।
দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, আমিন আহমেদকে ২৭ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ১৯ সেপ্টেম্বর চিঠি দেওয়া হয়। অসুস্থতার কারণ দেখিয়ে তিনি সময় চেয়ে আবেদন করলে নতুন করে চিঠি দিয়ে তাঁকে সময় দেওয়া হয়।
আমিন আহমেদের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, তাঁর বিরুদ্ধে হোটেল ব্যবসার আড়ালে বিভিন্ন অবৈধ ব্যবসা ও সরকারি সম্পত্তি আত্মসাৎ করে বিপুল অর্থের মালিক হওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া নোয়াখালীর সুবর্ণচরে ৭০০ একর খাস জমি দখল করার অভিযোগের পাশাপাশি বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে।
বিএনপি ঘরানার ব্যবসায়ী হিসেবে আমিন আহমেদ ভূঁইয়া আবাসন, হোটেল, অবকাঠামো উন্নয়ন, অ্যাগ্রো ব্যবসাসহ নানা ব্যবসা প্রতিষ্ঠানের মালিক।
২০০৭ সালের বাতিল সংসদ নির্বাচনে  নোয়াখালী-২ আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন আমিন আহমেদ। জরুরি অবস্থার সময় তারেক রহমানের বিরুদ্ধে এক কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে যে মামলা হয়েছিল, তার বাদী ছিলেন ঠিকাদার আমিন আহমেদ ভূঁইয়া, যিনি বেস্ট হোটেলস লিমিটেড এবং নিলয় এগ্রো লিমিটেডেরও মালিক।