এক ট্রাককে অপর ট্রাকের ধাক্কা, নিহত ২

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় একটি ট্রাককে পেছন থেকে আরেকটি ট্রাক ধাক্কা দেওয়ার ঘটনায় দুজন নিহত হয়েছেন। গতকাল সোমবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার বড়তাকিয়া বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় একজন আহত হয়েছেন।

প্রথম আলোর হিসাব অনুযায়ী, এ নিয়ে গত ৬০৭ দিনে সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৯৭ জন। 

নিহত ব্যক্তিরা হলেন মো. জাহাঙ্গীর (৩৫) ও আবদুর রশীদ (৩৫)। জাহাঙ্গীরের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার পশ্চিম চরলক্ষা গ্রামে। তিনি থেমে থাকা ট্রাকটির চালক ছিলেন। আবদুর রশীদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তিনি পেছনের ট্রাকের চালকের সহকারী ছিলেন। এ ছাড়া আহত বেদারুলের বাড়ি নওগাঁ জেলায়। তিনি পেছনের ট্রাকের চালক।

হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল রাত তিনটার দিকে বড়তাকিয়া বাজার এলাকায় চট্টগ্রামমুখী লেনে বালুভর্তি একটি ট্রাক রাস্তার পাশে থামিয়ে চালক প্রকৃতির ডাকে সাড়া দিতে যান। ফিরে এসে ট্রাকে ওঠার সময় পেছন থেকে আরেকটি ট্রাক সবেগে এসে ওই ট্রাককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই থেমে থাকা ট্রাকের চালক ও পেছনের ট্রাকের চালকের সহকারী নিহত হন।

এ বিষয়ে জানতে চাইলে মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. রবিউল আযম বলেন, ‘রাত তিনটার দিকে বড়তাকিয়া বাজার এলাকায় মহাসড়কে দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত সেখানে যাই। ঘটনাস্থলে গিয়ে বালুভর্তি ট্রাকের চালক ও অপর ট্রাকের সহকারীকে মৃত অবস্থায় উদ্ধার করি। পেছনের ট্রাকের চালককে আহত অবস্থায় উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।’

জোরারগঞ্জ হাইওয়ে পুলিশের ইনচার্জ (আইসি) মো. সোহেল সরকার প্রথম আলোকে বলেন, দুর্ঘটনায় নিহত চালক ও সহকারীর লাশ আইনগত প্রক্রিয়া শেষে তাঁদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করে ফাঁড়িতে এনে রাখা হয়েছ। এ ঘটনায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।