চট্টগ্রামে বিএনপির আরও ১২ নেতাকর্মী গ্রেপ্তার

চট্টগ্রামে বিএনপি নেতাদের ধরপাকড় অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার রাতে নগরের একটি হোটেল থেকে মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শাহেদুল ইসলাম চৌধুরীসহ ১২ নেতাকর্মীকে তিন পোলের মাথার একটি হোটেল থেকে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশ। 

গ্রেপ্তার হওয়া ১২ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের মামলা দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
গ্রেপ্তার হওয়া শাহেদুল ইসলাম জাসাস উত্তর জেলা জাসাসের সাধারণ সম্পাদক। গ্রেপ্তার বাকিরা হলেন মঞ্জুরুল হক (৫৩), আবদুল আউয়াল চৌধুরী (৬০), মো. নূর নবী (৪১), মো. নাজিম উদ্দিন (২৮), মো. ওমর ফারুক বাবলু (২৮), মো. মহিউদ্দিন (৪৮), মো. মাসুম (২৫) , মো. মইনুদ্দিন (৪৩) মো. আবদুর রহিম (৪৮), জাফর ইকবাল (৪০) ও মো. মনোয়ার হোসেন (২৯)। আবদুল আউয়াল চৌধুরী উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক।
জানতে চাইলে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, নগরের তিন পোলের মাথার হোটেল সাফিনা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁরা নাশকতার পরিকল্পনা করছিলেন। তাঁদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।
এর আগে গত রোববার চট্টগ্রামের একটি আদালত বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করে তাঁকে কারাগারে পাঠান। ২৭ অক্টোবর চট্টগ্রামে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের মহাসমাবেশ হওয়ার কথা রয়েছে।