চুয়াডাঙ্গায় স্কুলছাত্রের লাশ উদ্ধার

চুয়াডাঙ্গা শহরে সিনেমা হল রোড থেকে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সিনেমা হল রোডের একটি বাড়ির পাশের গলি থেকে এই লাশ উদ্ধার করা হয়। 

ওই স্কুলছাত্রের নাম সুবাস চন্দ্র সাধু খাঁ (১৪)। সে সদর উপজেলার গিরিশনগর বাজারপাড়ার গণেশ চন্দ্র সাধু খাঁর ছেলে। গিরিশনগর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ত। পুলিশ বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ছেলেটিকে শ্বাসরোধে হত্যা করা হয়ে থাকতে পারে।

সুবাসের চাচাতো ভাই মহাদেব চন্দ্র সাধু খাঁর ভাষ্য, গতকাল বুধবার রাত সাড়ে আটটার দিকে সুবাসসহ তাঁরা আটজন চুয়াডাঙ্গা শহরে মহানামযজ্ঞানুষ্ঠানে যান। সবাই এক জায়গায় বসে নামযজ্ঞানুষ্ঠান শুনছিলেন। রাত আড়াইটা থেকে সুবাসকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সেই থেকে খোঁজাখুঁজি করতে থাকে সবাই। না পেয়ে ভোররাতে সবাই গ্রামে ফিরে গিয়ে খোঁজ করতে থাকেন। সকালে লাশ উদ্ধারের খবর পেয়ে আবার চুয়াডাঙ্গায় আসেন তাঁরা। লাশ উদ্ধার হলেও তার কাছে থাকা মোবাইল ফোন পাওয়া যায়নি।

লাশ উদ্ধারের খবর পেয়ে জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস, পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. তরিকুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা নিহত কিশোরের স্বজনদের সঙ্গে কথা বলেছেন।

সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুস সায়েম লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছেন। তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শ্বাসরোধে হত্যা করা হতে পারে।

পুলিশ সুপার মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান, হত্যার কারণ অনুসন্ধানে তদন্ত ও অভিযান শুরু হয়েছে। শিগগিরই এ বিষয়ে রহস্য উদ্‌ঘাটন সম্ভব হবে।