ঐক্যফ্রন্ট ইউজলেস: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

সিলেটে অনুষ্ঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভায় ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বক্তব্য 'টোটালি রাবিশ'। আজ বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে জনসভায় দেওয়া ড. কামালের বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ কথা বলেন। তিনি ঐক্যফ্রন্টকে ‘ইউজলেস’ বলে উল্লেখ করেন।

গতকাল সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা ও এতে ড. কামাল হোসেন বক্তব্য দেন। ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় অর্থমন্ত্রীর বলেন, 'আই হ্যাভ অনলি ওয়ান কমেন্ট ফর দিস টোটালি রাবিশ।'

আজ বৃহস্পতিবার বিকেল চারটায় নগরের কিনব্রিজ এলাকায় সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে সুরমা নদীর ওপর হাঁটার রাস্তা (রেটেইনিং ওয়াল, ওয়াকওয়ে) নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।

একাদশ জাতীয় নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রভাব ফেলবে কী না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, 'অবশ্যই আগামী নির্বাচনে ঐক্যফ্রন্ট প্রভাব ফেলবে। যেহেতু বিরোধী দলের (বিএনপি) সঙ্গে জোট করেছে। কিন্তু তাদের জেতার কোনো সম্ভাবনা নেই। জিতবে নৌকা। কারণ প্রমাণ হয়ে গেছে তারা ইউজলেস।'

গত বুধবার সিলেটের রেজিস্টারি মাঠে জাতীয় ঐক্য ফ্রন্টের জনসভায় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন, জয় বাংলা স্লোগান এবং সাত দফা দাবির বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকেরা। তিনি বলেন, তারা 'ভোগাস মুনাফিক'।

জাতীয় নির্বাচনকালীন মন্ত্রিপরিষদের আকার কী রকম হবে-এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, 'এটা শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) বলতে পারবে।'

উল্লেখ্য, গতকাল বুধবার সিলেটে অনুষ্ঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভায় এক মঞ্চে বক্তব্য দেন ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐকফ্রন্টের শীর্ষ নেতারা।

জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ড. কামাল হোসেন সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেছিলেন, 'দেশের মানুষ মালিকানা থেকে বঞ্চিত। ভোটের অধিকার থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। ঐক্যবদ্ধ হলে আমাদের বিজয় অনিবার্য'।