জাতীয় চিড়িয়াখানায় পিকনিক বন্ধ, বাড়ছে প্রবেশ ফি

ঢাকার জাতীয় চিড়িয়াখানায় ভাড়ায় পিকনিক করার সুযোগ বাতিল করে পিকনিক স্পট বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি চিড়িয়াখানায় প্রবেশ ফি ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ্রের সভাপতিত্বে জাতীয় চিড়িয়াখানার উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চিড়িয়াখানার ভেতরে আগে ১০ হাজার টাকা দিয়ে যে কেউ উৎসব দ্বীপ এবং ছয় হাজার টাকা দিয়ে নিঝুম দ্বীপে দিনব্যাপী বনভোজন করতে পারতেন। চিড়িয়াখানার পরিবেশের ওপর বিরূপ প্রভাবের কারণে লেকে টিকিট কেটে ছিপ দিয়ে মাছ ধরা সীমিত করার পরামর্শ দিয়েছে উপদেষ্টা কমিটি।

ওই উপদেষ্টা কমিটির সভায় জানানো হয়, জাতীয় চিড়িয়াখানাসহ রংপুর চিড়িয়াখানার আধুনিকায়নের জন্য ৩৪ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

উপদেষ্টা কমিটির সভায় সাংসদ কামাল আহমদে মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিক, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক নাথুরাম সরকার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাঈদ মো. রাশদেুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।