মোসাম্মৎ আনোয়ারা বেগমের ইন্তেকাল

মোসাম্মৎ আনোয়ারা বেগম।
মোসাম্মৎ আনোয়ারা বেগম।

রংপুর শহরের কটকিপাড়া এলাকার বাসিন্দা রংপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) সাবেক সুপারিনটেনডেন্ট মরহুম মোফাজ্জল হকের স্ত্রী এবং প্রথম আলোর সহযোগী সম্পাদক ও লেখক আনিসুল হকের মা মোসাম্মৎ আনোয়ারা বেগম (৮০) গতকাল বৃহস্পতিবার ভোরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি চার ছেলে, এক মেয়ে এবং নাতি-নাতনিসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

গতকাল সকাল আটটায় ঢাকার ধানমন্ডির তাকওয়া মসজিদে মরহুমার প্রথম জানাজা এবং গ্রামের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বাদ এশা রংপুর শহরের ধাপ কটকিপাড়া বাইতুন নূর জামে মসজিদে তৃতীয় জানাজা হয়। এতে চিকিৎসক, সাংবাদিক, বিশিষ্টজনসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। পরে শহরের মুন্সিপাড়া কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

আনোয়ারা বেগমের বড় ছেলে আজহারুল হক ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের অধ্যাপক, মেজ ছেলে আশরাফুল হক গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) অধ্যাপক, ছোট ছেলে আনোয়ারুল হক ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মেয়ে ফাতেমা বেগম রাজধানীর ইউনাইটেড হাসপাতালের হৃদ্‌রোগ বিশেষজ্ঞ।