চট্টগ্রাম-১৪ আসনে মনোনয়নদৌড়ে যাঁরা

অলি আহমদ (এলডিপি), নজরুল ইসলাম চৌধুরী (আ.লীগ) মফিজুর রহমান (আ.লীগ), মহসিন জিল্লুর করিম (বিএনপি)
অলি আহমদ (এলডিপি), নজরুল ইসলাম চৌধুরী (আ.লীগ) মফিজুর রহমান (আ.লীগ), মহসিন জিল্লুর করিম (বিএনপি)

চন্দনাইশ উপজেলাসহ দুই পৌরসভা ও সাতকানিয়া (আংশিক) নিয়ে চট্টগ্রাম-১৪ সংসদীয় আসন। এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হতে আগ্রহী অনেকেই। মাঠেও আছেন কয়েকজন। নির্বাচনী মাঠে যাঁদের দেখা যাচ্ছে, তাঁরা হলেন বর্তমান সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর ও রিহ্যাব চট্টগ্রামের সভাপতি ও ব্যবসায়ী আবদুল কৈয়ুম চৌধুরী।

অন্যদিকে বিএনপিতে কেন্দ্রীয় বিএনপির পরিবার ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক মহসিন জিল্লুর করিম, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট মিজানুল হক চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

তবে এই আসনে ২০-দলীয় জোটের প্রার্থী হিসেবে আলোচনায় আছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ও সাবেক বিএনপির সরকারের মন্ত্রী কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত সভাপতি আবদুল নবী ও এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় মহাজোট থেকে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব স উ ম আবদুস সামাদ প্রার্থী হওয়ার চেষ্টা করছেন।