কৃষক লীগের সহসভাপতি ফারুক কিনলেন বিএনপির মনোনয়ন ফরম

কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি ফারুক আলম সরকার বিএনপিতে যোগদান উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে দলটি। ছবি: সংগৃহীত
কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি ফারুক আলম সরকার বিএনপিতে যোগদান উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে দলটি। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের এক কেন্দ্রীয় নেতা আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগ দিয়েছেন। আজ বুধবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি বিএনপিতে যোগ দেন। তিনি একাদশ সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন।

ওই নেতার নাম ফারুক আলম সরকার। তিনি কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি। ফারুক আলম সরকারের বিএনপিতে যোগদান উপলক্ষে বুধবার রাতে এক অনুষ্ঠানের আয়োজন করে বিএনপি। এ সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। নির্বাচন বানচাল করার জন্য আজ বিএনপির কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ নেতা-কর্মীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে। এসব সহিংসতা করে সরকার নির্বাচন বানচাল করতে চায়।

ঐক্যফ্রন্টের মুখপাত্র ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি স্পষ্টভাবে বলে দিতে চাই, আমরা কোনোভাবেই নির্বাচন বানচাল করতে দেব না। আমরা মনে করি, নির্বাচনের মাধ্যমেই এই সরকারের অপসারণ হবে, নির্বাচনই সরকার পরিবর্তনের একমাত্র পথ।’

গাইবান্ধা জেলা সভাপতি সৈয়দ মইনুল হাসান সাদিক প্রথম আলোকে বলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি ফারুক আলম সরকার বুধবার বিএনপিতে যোগ দিয়েছেন। এ সময় গাইবান্ধা জেলা ছাত্রলীগ, যুবলীগের শতাধিক নেতা-কর্মী বিএনপিতে যোগ দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ফারুক আলম সরকার গাইবান্ধা–৫ (সাঘাটা-ফুলছড়ি) আসন থেকে বিএনপির মনোনয়ন কিনেছেন। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী এ আসনের সাংসদ। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

যোগদান অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন গাইবান্ধার সাঘাটা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মইন প্রধান। অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, গাইবান্ধা জেলা সভাপতি সৈয়দ মইনুল হাসান সাদিক, সাধারণ সম্পাদক মাহমুদুন নবী টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।