নির্বাচন ভন্ডুল করতে পুলিশের ওপর বিএনপির হামলা: হাছান মাহমুদ

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন পেছানোর দাবি, বিএনপি কার্যালয়ের সামনে আগুন-সন্ত্রাস ও হামলা একই সূত্রে গাঁথা। নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দেওয়ার পর নির্বাচন ভন্ডুল করার লক্ষ্যেই বিএনপি পুলিশের ওপর হামলা চালিয়েছে ও পুলিশের গাড়ি ভাঙচুর করেছে।

আজ শুক্রবার ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপির আগুন-সন্ত্রাস, জঙ্গিবাদ ও নৈরাজ্যে’র প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচন কমিশনে গিয়ে সংসদ নির্বাচন পেছানোর দাবি করে নিজেদের কার্যালয়ের সামনে বিনা উসকানিতে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। বিএনপির নেতা-কর্মীরা পুলিশের তিনটি গাড়ি পুড়িয়ে দিয়েছেন, পথচারীদের ওপর হামলা করেছেন। বিএনপির নির্বাচন পেছানোর দাবি, বিএনপি অফিসের সামনে আগুন-সন্ত্রাস ও হামলা একই সূত্রে গাঁথা। তিনি বলেন, বাঁশ আর লাঠি নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করতে যাওয়ার মানে হচ্ছে, সংঘাত সৃষ্টির পূর্বপ্রস্তুতি নিয়েই বিএনপির নেতা-কর্মীরা তাঁদের কার্যালয়ের সামনে হাজির হয়েছিলেন।


আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে হাছান মাহমুদ বলেন, শুধু যাঁরা হামলার সঙ্গে যুক্ত তাঁদের নয়, যাঁরা হামলার মদদদাতা, তাঁদেরও অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক। এই হামলা নিয়ে মির্জা ফখরুল, মাহমুদুর রহমান মান্না, রিজভীসহ যাঁরা মিথ্যাচার করেছেন, তাঁদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা গ্রহণ করা হোক।

ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।