মির্জা আব্বাসের বাসার সামনে কয়েকজনকে আটকের অভিযোগ

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস। ঢাকা, ১৮ নভেম্বর। ছবি: দীপু মালাকার
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস। ঢাকা, ১৮ নভেম্বর। ছবি: দীপু মালাকার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসার সামনে থেকে তাঁর দলের কর্মীদের ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর স্ত্রী ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। তবে পুলিশ বলছে, এ রকম কিছু তারা জানে না। রাজধানীর শাহজাহানপুরের বাসার সামনে থেকে আজ রোববার বিকেল চারটার দিকে এই ঘটনা ঘটেছে বলে সাংবাদিকদের জানান আফরোজা আব্বাস।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষের তিন মামলায় আজ মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

আফরোজা আব্বাস বলেন, ‘নয়াপল্টনের ঘটনায় মামলা থেকে আগাম জামিন নিয়ে ফিরছিলাম। তখন বাসা থেকে খবর পেলাম বাসার চারদিকে সাদাপোশাকের পুলিশ ঘেরাও করেছে।’ তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির অনেক কর্মীই এখন তাঁর বাসায় আসা-যাওয়া করছেন, কাজ করছেন। তাঁদের সঙ্গেও অনেকে কোর্টে গিয়েছিলেন। বাসা থেকে কোনো কর্মী বের হলে তাঁকেই গ্রেপ্তার করেছে।

আফরোজা আব্বাস অভিযোগ করেন, অন্তত সাত থেকে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। কাউকে কাউকে মারধর করা হয়েছে। তবে কারা বা আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্যরা তাঁদের নিয়ে গেছেন, তা তিনি জানাতে পারেননি।

আফারোজা আব্বাস বলেন, ‘আমরা কি নির্বাচন করব না? এভাবে ভয় দেখালে, অত্যাচার করলে, লেভেল প্লেয়িংয় ফিল্ড হলো না।’

এ বিষয়ে শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, এ রকম কোনো কিছু তিনি জানেন না। তাঁর থানাসংশ্লিষ্ট কেউ সেখানে যাননি।