'বন্দুকযুদ্ধে' সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত

সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৯) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আব্দুস শহীদ (৪২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাব বলছে, নিহত ব্যক্তি শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। আজ বুধবার ভোরে মোগলাবাজারের পারাইরচক এলাকায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহত আব্দুস শহীদ দক্ষিণ সুরমার তেলিবাজারের আহম্মদপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

র‍্যাব-৯-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান, নিহত শহীদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। আজ পারাইরচক এলাকায় মাদক বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে শহীদকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার ও ইয়াবাও উদ্ধার করা হয়। শহীদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‍্যাব সূত্র জানায়, ২০১৭ সালে র‍্যাবের অভিযানে একটি বিদেশি রিভলবার, দুটি গুলি, ৭ হাজার ৬০০ পিস ইয়াবা বড়ি, ৩৪৪ গ্রাম হেরোইন ও নগদ ৪ লাখ ৩০ হাজার ৫০০ টাকাসহ শহীদ ও তার স্ত্রী শিউলি আক্তার বুলুকে গ্রেপ্তার করেছিল র‍্যাব। এ সময় তাদের আরও ৩ সহযোগীকে গ্রেপ্তার করা হয়।