প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যের পা কাটা

মাগুরার শালিখা উপজেলায় গতকাল মঙ্গলবার প্রতিপক্ষের হামলায় দাউদ মণ্ডল (৪৫) নামের এক ইউনিয়ন পরিষদ সদস্যের পা কাটা পড়েছে। গুরুতর আহত অবস্থায় তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। দাউদ উপজেলার গজদুর্বা গ্রামের বাসিন্দা ও ধনেশ্বরগাতি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য।
পুলিশ জানায়, মঙ্গলবার রাত ৯টার দিকে বাড়ি থেকে সিংড়া বাজারে যাচ্ছিলেন দাউদ। পথে দিঘলগ্রাম এলাকায় ফাঁকা মাঠের মধ্যে পৌঁছালে অস্ত্রধারীরা তাঁর ওপর হামলা চালায়। হামলায় দাউদের দেহ থেকে এক পা পুরোপুরি আলাদা হয়ে যায়। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে একটি বাজারে নিয়ে আসেন। পরে তাঁকে মাগুরা হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে রাতেই দাউদকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।
ধনেশ্বরগাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী বিমলেন্দু শিকদার বলেন, অনেক দিন ধরে দুটি পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জেরেই এ হামলা হয়ে থাকতে পারে। এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, দুটি পক্ষই স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত।
শালিকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম বলেন, আহত দাউদ মেম্বারের অভিযোগের ভিত্তিতে রেজাউল নামে একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে এখনো কোনো মামলা হয়নি। মামলা হলে পরবর্তী পদক্ষেপ নেবে পুলিশ।