প্রথম আলো ট্রাস্টের শততম মাদক পরামর্শ সভা শুক্রবার

মাদককে ‘না’ বলো—স্লোগানে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম আলোর শততম মাদক পরামর্শ সভা। আগামী শুক্রবার রাজধানীর রবীন্দ্র সরোবরের মঞ্চে বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে বিশেষ এ সভা। এতে মনোরোগ বিশেষজ্ঞদের পাশাপাশি দেশের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

প্রথম আলো ট্রাস্টের অধীনে ১৫ বছর ধরে এই মাদকবিরোধী আন্দোলন চলে আসছে। এর অংশ হিসেবে এ পর্যন্ত ৯৯টি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। এসব পরামর্শ সভায় মাদকাসক্ত ব্যক্তি ও তাদের স্বজনদের পাশাপাশি সাধারণ মানুষ অংশ নেন। দেশের বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞরা পরামর্শ সভায় মাদকের ভয়াবহতা বর্ণনা ও তা থেকে পরিত্রাণের বিষয়ে আলোকপাত করেন।

প্রথম আলোর মাদক পরামর্শ সভার শততম পর্বে উপস্থিত থাকবেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধূরী, অভিনেতা আফজাল হোসেন, লেখক ও সম্পাদক ইমদাদুল হক মিলন, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান, সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ প্রমুখ। এ ছাড়া সংগীত পরিবেশনায় থাকছে সজীব ও জলের গান।

মনোরোগ বিশেষজ্ঞদের মধ্যে এই পর্বে অধ্যাপক মোহিত কামাল, আহমেদ হেলাল, মেখলা সরকার, ফারজানা রহমান সিফাত-ই-সাইদ প্রমুখ উপস্থিত থাকবেন।