আলমগীর কবিরকে অবাঞ্ছিত ঘোষণা

আলমগীর কবির
আলমগীর কবির

চারদলীয় জোট সরকারের আমলের সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরকে তাঁর নির্বাচনী এলাকায় (নওগাঁ-৬ আসন) অবাঞ্ছিত ঘোষণা করেছে রানীনগর ও আত্রাই উপজেলা বিএনপির একাংশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে নওগাঁ জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়া হয়।

লিখিত বক্তব্য পড়েন রানীনগর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল ফারুক (জেমস)। এতে তিনি বলেন, ২০০১ সালে বিএনপির প্রার্থী হিসেবে তৃতীয়বারের মতো নওগাঁ-৬ (রানীনগর ও আত্রাই) আসনে আলমগীর কবির সাংসদ নির্বাচিত হন। কিন্তু সরকারের শেষ সময়ে তিনি ‘বিএনপিকে চাকরবাকরের দল’ উল্লেখ করেন। তিনি খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে দল ত্যাগ করে এলডিপিতে যোগ দেন। এরপর থেকে তিনি স্থানীয় বিএনপির নেতা–কর্মীদের কাছে বিশ্বাসঘাতক হিসেবে চিহ্নিত হয়েছেন।

এতে বলা হয়, সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আলমগীর কবির আবারও বিএনপিতে ফেরায় এবং প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন তোলায় স্থানীয় নেতা–কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ অবস্থায় আত্রাই-রানীনগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা দলকে ঐক্যবদ্ধ রাখার স্বার্থে আলমগীর কবিরকে অবাঞ্ছিত ঘোষণা করছেন। এস এম আল ফারুক বলেন, ‘আলমগীর কবির দল ত্যাগ করার পর ১২ বছর ধরে রানীনগর ও আত্রাই উপজেলা বিএনপির হাল ধরে রেখেছেন তাঁর ছোট ভাই বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু। এ অবস্থায় আমরা স্থানীয় বিএনপির নেতা–কর্মীরা আনোয়ার হোসেনকে বিএনপির প্রার্থী হিসেবে দেখতে চাই।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রানীনগর উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি কাজী রবিউল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, যুবদলের সভাপতি এমদাদুল হক, আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য তসলিম উদ্দিন ও আবদুল মান্নানসহ দুই উপজেলার নেতা–কর্মীরা।