কর্তৃপক্ষের নির্দেশে গুলশানে ইন্টারনেটে বিঘ্ন

ঢাকার গুলশান এলাকায় ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটতে পারে বলে জানিয়েছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন। রোববার গ্রাহকদের কাছে পাঠানো খুদে বার্তায় কোম্পানিটি বলেছে, কর্তৃপক্ষের নির্দেশে এ রকম হতে পারে। এ জন্য তারা দুঃখিত। অন্য অপারেটরেরা এমন খুদেবার্তা পাঠিয়েছে কিনা, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিএনপি বেশ কয়েক দিন ধরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ইন্টারনেট পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করে আসছিল। দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ইন্টারনেটভিত্তিক যোগাযোগ মাধ্যম স্কাইপ ব্যবহার করে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছিলেন। একপর্যায়ে দেশে স্কাইপ বন্ধ হয়ে যায়। পরে তা আবার চালু হয়।

গুলশানের বাসিন্দারাও বিভিন্ন সময় অভিযোগ করেছেন, সেখানে মোবাইল ইন্টারনেটের থ্রিজি অথবা ফোরজি সেবায় বিঘ্ন ঘটছে। যদিও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) স্কাইপ বন্ধ বা ইন্টারনেটে বিঘ্নের নির্দেশের বিষয়টি অস্বীকার করে আসছে।

গ্রামীণফোন গ্রাহকদের খুদে বার্তা পাঠিয়ে গুলশান এলাকায় ইন্টারনেট বিঘ্ন হতে পারে জানিয়ে দুঃখ প্রকাশ করেছে। প্রথম আলোর পক্ষ থেকে জানতে চাইলে তারা এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।