আ.লীগের মনোনয়ন পেয়ে আলোচনায় রেজাউল করিম

শ ম রেজাউল করিম
শ ম রেজাউল করিম

পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন শ ম রেজাউল করিম। গত রোববার দলের সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত চিঠি তিনি হাতে পেয়েছেন। এর মধ্য দিয়ে বাদ পড়লেন এ আসনের বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি এক-এগারোর পরের তত্ত্বাবধায়ক সরকারের সময় শেখ হাসিনার পক্ষে আইনি সহায়তা দেন।

পিরোজপুরে জেলা আওয়ামী লীগের দুটি পক্ষের একটির নেতৃত্বে রয়েছেন সাংসদ এ কে এম এ আউয়াল, অপর পক্ষে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার ও আউয়ালের ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি, পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান।

এ আসনে শ ম রেজাউল করিম, এ কে এম এ আউয়াল, হাবিবুর রহমান, বঙ্গবন্ধুর চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী শেখ এ্যানী রহমানসহ ১৫ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

শ ম রেজাউল করিমের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া এবং সাংসদ আউয়ালের বাদ পড়া নিয়ে রোববার থেকে জেলার সর্বত্র আলোচনা চলছে। রেজাউল করিম প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হলেও তিনি দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের পরিচিত মুখ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার প্রথম আলোকে বলেন, আউয়াল দলীয় নেতা-কর্মীদের মূল্যায়ন করতেন না। তাঁর বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। শ ম রেজাউল করিম সব শ্রেণি–পেশার মানুষের কাছে গ্রহণযোগ্য ব্যক্তি। তাঁর (রেজাউল করিম) মনোনয়ন পাওয়ায় দলের নেতা-কর্মীরা খুশি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পৌর আওয়ামী লীগের সভাপতি খান মো. আলাউদ্দিন বলেন, ‘শ ম রেজাউল করিমকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় আমরা আনন্দিত। দলের সব নেতা-কর্মী ঐক্যবদ্ধভাবে তাঁর পক্ষে কাজ করবে।’

শ ম রেজাউল করিম প্রথম আলোকে বলেন, ‘আমার অতীত কর্মকাণ্ডের মূল্যায়ন ও দলের প্রতি আস্থার মূল্যায়ন করে দলের সভানেত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জনগণের কাছে ভোট প্রত্যাশা করছি।’