হানিফের আসনে মনোনয়নপত্র জমা দিলেন চাচাতো ভাই

মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি
মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি

কুষ্টিয়া-৩ (সদর) আসনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ দলীয় নৌকা প্রতীকে নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনে নির্বাচন করার জন্য কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হানিফের আপন চাচাতো ভাই আতাউর রহমান আতাও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার বিকেলে আতাউর রহমান রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু আনছার আতাউর রহমানের মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। সদর আসনে নির্বাচন করার জন্য বিভিন্ন দলের নেতারাসহ মোট আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

একটি সূত্র বলছে, আওয়ামী লীগের হানিফ ও তাঁর ভাই আতাউর রহমান ছাড়া আওয়ামী লীগের আর কোনো নেতা সদর আসনে সংসদ নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দেননি। আতাউর রহমান কুষ্টিয়া শহরে হানিফের বাড়িতেই থাকেন। হানিফের আস্থাভাজন আতাউর রহমান হানিফের পক্ষে ভোটের প্রচারণাও চালিয়ে আসছেন। হঠাৎ করে তিনি মনোনয়নপত্র জমা দেওয়ায় অনেকে বিস্মিত হয়েছেন।

এ ব্যাপারে জানতে রাতে আতাউর রহমানর সঙ্গে যোগাযোগ করা হয়। মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যাপারে জানতে চাইলে আতাউর হেসে বলেন, ‘মনোনয়নপত্র জমা দিয়েছি। এর বেশি কিছু জানতে চাইয়েন না।’ কোনো কৌশল আছে কি না? জানতে চাইলে আতাউর বলেন, ‘আপনি সাংবাদিক মানুষ ইচ্ছে হলে নিউজ করেন, না হলে না করেন। তবে কিছু তো বিষয় থাকে।’