ইডেন কলেজের শিক্ষক আলী হোসেন হত্যার দায়ে দুজনের মৃত্যুদণ্ড

আলী হোসেন
আলী হোসেন

ইডেন কলেজের সাবেক উপাধ্যক্ষ আলী হোসেন মল্লিক হত্যা মামলায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার ১ নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ আল মামুন এই দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সায়েদ ফকির ওরফে সাইফুল এবং মো. সুজন রায়। রায় ঘোষণার সময় এই দুই আসামি আদালতে হাজির ছিলেন। তাঁরা দুজনই নিহত আলী হোসেনের কর্মচারী ছিলেন। মামলা থেকে খালাস পেয়েছেন গাড়িচালক মাসুদ মল্লিক।

ঢাকার ১ নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আবদুস সাত্তার দুলাল প্রথম আলোকে বলেন, টাকার লোভে দুই আসামি তাঁদের মালিক আলী হোসেন মল্লিককে হত্যা করেন।

২০১৬ সালের ১১ অক্টোবর রাজধানীর বনানী ডিওএইচএসের একটি বহুতল ভবন থেকে আলী হোসেনের লাশ উদ্ধার করে পুলিশ। তাঁকে হাত-পা বেঁধে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় আলী হোসেনের ছেলে সেয়াম মালিক ভাষানটেক থানায় হত্যা মামলা করেন। পরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৪ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে। র‍্যাব-৪-এর অধিনায়ক খন্দকার লুৎফুল কবীর তখন বলেন, আলী হোসেনকে হত্যায় মাসুদ, সাইফুল ও সুজন জড়িত। টাকার লোভে আলী হোসেনকে তাঁরা খুন করেন। আলী হোসেন ব্যাংক থেকে টাকাপয়সা তুলে তা লেনদেন করতেন। তাঁর চালক মাসুদ বিষয়টি লক্ষ করেন। টাকা হাতিয়ে নিতে অন্য সহযোগীদের সঙ্গে পরিকল্পনা করেন তিনি। তাঁরা আলী হোসেনকে খুন করে দেড় লাখ টাকা নিয়ে পালিয়ে যান।

পিপি আবদুস সাত্তার দুলাল বলেন, খুনের দায় স্বীকার করে আসামি সাইফুল ও সুজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত করে পুলিশ অভিযোগপত্র দিলে গত বছরের ১১ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ২৪ জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়।