আ.লীগে গণপদত্যাগের হুমকি

গোলাম হোসেন
গোলাম হোসেন

চাঁদপুর-১ (কচুয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ মহীউদ্দীন খান আলমগীরের পক্ষে সংবাদ সম্মেলন করেছেন দলের প্রায় দুই শতাধিক নেতা–কর্মী। গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে মহীউদ্দীন খানকে বাদ দিয়ে গোলাম হোসেনের মনোনয়ন চূড়ান্ত করা হলে গণপদত্যাগের হুমকি দেন নেতারা।

সংবাদ সম্মেলনে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী স্বাক্ষরিত বক্তব্যে বলা হয়, এ আসনে সাবেক এনবিআর চেয়ারম্যান গোলাম হোসেন দ্বিতীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় দলের নেতা–কর্মীরা ক্ষুব্ধ। কারণ, গোলাম হোসেনের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সম্পৃক্ততা নেই। তাদের আশঙ্কা, নির্বাচনে মহীউদ্দীন খান আলমগীরের পরিবর্তে গোলাম হোসেনকে চূড়ান্ত প্রার্থী করা হলে দলীয় ফলাফল বিপর্যয় ঘটবে। এ জন্য স্থানীয় আওয়ামী লীগের কোনো নেতা–কর্মী দায়ী থাকবেন না। নির্বাচনে এ আসনে ফলাফল বিপর্যয় ঘটলে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা গণহারে দল থেকে পদত্যাগ করবেন।

গোলাম হোসেন এর আগে প্রথম আলোকে বলেছিলেন, তিনি তৃণমূল নেতা–কর্মীদের সমর্থন নিয়েই প্রার্থী হয়েছেন। দল তাঁকে চূড়ান্ত মনোনয়ন দিলে সংসদ নির্বাচন করবেন।