প্রার্থীরা গণসংযোগে?

আবদুল্লাহ ইসলাম জ্যাকব, নাজিম উদ্দিন আলম
আবদুল্লাহ ইসলাম জ্যাকব, নাজিম উদ্দিন আলম

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে বিএনপি এবং আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা ভোটার ও নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করছেন। তাঁরা বিভিন্ন এলাকায় গিয়ে গণসংযোগ করছেন। 

যদিও জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, এটাও একধরনের প্রচার। প্রতীক বরাদ্দের আগে কোনো প্রার্থীই প্রচারে নামতে পারবেন না। আজ (শনিবার) ভোলা-৪ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিন।

আওয়ামী লীগের একক প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড চষে বেড়াচ্ছেন। গণসংযোগ করছেন। দলীয় সূত্র জানায়, গতকাল শুক্রবার চরফ্যাশন পৌরসভার ১, ২, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের জিন্নাগড়, কুতুবগঞ্জ, কাশেমগঞ্জ, রসুলপুর, কলমী ও নজরুলনগর ঘুরে গণসংযোগ করেন তিনি। এ সময় তিনি নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং ভোটারদের কাছে উন্নয়নের ফিরিস্তি তুলে ধরছেন। হ্যান্ডমাইক ব্যবহার করে তিনি বক্তব্য দেন। এর ফাঁকে ফাঁকে তিনি কেন্দ্র কমিটি গঠন করছেন।

এ বিষয়ে আবদুল্লাহ জ্যাকবকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি। চরফ্যাশন পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ বলেন, বিভিন্ন এলাকায় তাঁদের প্রার্থী গণসংযোগ করছেন। ভোটারদের সঙ্গে কথা বলছেন।

এ আসনে বিএনপির প্রার্থী দুজন। তাঁরা হলেন চরফ্যাশন উপজেলা বিএনপির সভাপতি, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও তিনবারের সাবেক সাংসদ নাজিম উদ্দিন আলম। আরেকজন কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন।

দলীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার বিকেলে নিজ বাসায় মহিলা দলের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। গত বৃহস্পতিবার তিনি নিজের বাসায় দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন। বিকেলে আহত যুবদল সভাপতি সুমনসহ কয়েকজনকে অসুস্থ নেতাকে দেখতে যান।

নাজিম মুঠোফোনে বলেন, তিনি গণসংযোগ করছেন। কিন্তু নেতা-কর্মীরা একটু আশঙ্কায় আছেন। আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থীর কর্মীদের মারধর করছেন। ভয়ভীতি দেখাচ্ছেন। তাঁর বাসায় কেউ প্রবেশ করলে তাঁদের আওয়ামী লীগের কর্মীরা উত্ত্যক্ত করছেন। চড়-থাপ্পড় মারছেন। তিনি বিষয়টি রিটার্নিং কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানিয়েছেন।
বিএনপির আরেক প্রার্থী নুরুল ইসলাম বলেন, তিনি ধানের শীষের পক্ষে গণসংযোগ করছেন। নেতা-কর্মীদের খোঁজখবর নিচ্ছেন। প্রশাসন যদি আওয়ামী লীগের পক্ষে কাজ না করে, তবে সংঘাতমুক্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

চরফ্যাশন থানার ওসি এনামুল হক বলেন, নাজিম উদ্দিন আলম মৌখিক অভিযোগ দিয়েছিলেন, বিভিন্ন স্থানে তাঁর কর্মীদের পিটিয়ে জখম করা হচ্ছে। তবে পুলিশ এর সত্যতা পায়নি।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, নাজিম উদ্দিন মৌখিক অভিযোগে বলেছেন, তাঁর বাসার কাছে আওয়ামী লীগ নির্বাচনী ক্যাম্প বসিয়েছে। বিএনপির কর্মীদের হয়রানি করা হচ্ছে। সেখানে পুলিশি পাহারা বসানো হয়েছে।