আ.লীগের দুই পক্ষের মুখোমুখি অবস্থান

ঝালকাঠির রাজাপুর উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিলে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সকালে ডাকবাংলো সড়কে।  প্রথম আলো
ঝালকাঠির রাজাপুর উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিলে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সকালে ডাকবাংলো সড়কে। প্রথম আলো

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বজলুল হক হারুন ও মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনিরের সমর্থকেরা মুখোমুখি অবস্থান নিলে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

গতকাল শনিবার সকাল ১০টায় রাজাপুর উপজেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

থানা-পুলিশ ও আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সহসম্পাদক মনিরুজ্জামান মনির। তিনি এবার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু তিনি মনোনয়ন পাননি। মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বজলুল হক হারুন। পরে মনিরুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন।

মনিরুজ্জামানের সমর্থক নেতা-কর্মীরা গতকাল মুক্তিযোদ্ধা মিলনকেন্দ্রের সামনে এক মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন। এ জন্য তাঁরা যুবলীগ অফিসের সামনে জড়ো হন। এ সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বজলুল হক হারুনের সমর্থক নেতা-কর্মীরা একটি আনন্দ মিছিল নিয়ে উপজেলা ডাকবাংলো রোডে আসেন। এ সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় সংঘর্ষের আশঙ্কায় পুলিশ আনন্দ মিছিল ও মানববন্ধন দুটো কর্মসূচিই স্থগিত করে দেয়। পরে দুই পক্ষের নেতা-কর্মীরা আলাদা আলাদা স্থানে অবস্থান নেন। সংঘর্ষ এড়াতে বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে বজলুল ও মনিরুজ্জামান কারও সঙ্গে যোগাযোগ করা যায়নি। রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদ হোসেন জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা সদরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আফরোজা বেগম বলেন, মানববন্ধন ও মিছিল করতে পূর্বানুমতি না থাকায় বাধা দেওয়া হয়েছে।