সরওয়ারকে পেয়ে উজ্জীবিত দলীয় নেতা-কর্মীরা

সরওয়ার জাহান
সরওয়ার জাহান

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে দলীয় প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাকে পেয়ে উজ্জীবিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা। তাঁরা বলছেন, সরওয়ার দলীয় মনোনয়ন পাওয়ায় এই আসনে দীর্ঘদিনের দলীয় কোন্দল নিরসন হতে যাচ্ছে।

দলীয় সূত্র জানায়, জেলার মধ্যে সবচেয়ে বড় উপজেলা দৌলতপুর। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ আফাজ উদ্দীনের সঙ্গে বর্তমান সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল হক চৌধুরীর দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিরোধের কারণে প্রায় এক যুগ ধরে নতুন কোনো কমিটি হয়নি। এবার এই দুজনের বাইরে নতুন মুখ হিসেবে আওয়ামী লীগের নেতা সরওয়ার দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। এ ছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ছিলেন। বর্তমানে কুষ্টিয়া জেলা ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য। আইনজীবী সরওয়ারের বাড়ি প্রত্যন্ত চরাঞ্চল ফিলিপনগরে।

এই উপজেলার চারটি ইউনিয়ন চরাঞ্চল। নেতা-কর্মীরা বলছেন, তৃণমূল থেকে দল করে আসা সরওয়ার মনোনয়ন পাওয়ায় আওয়ামী লীগের ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা সব দ্বিধাদ্বন্দ্ব ভুলে নৌকাকে জেতাতে এককাট্টা। গত মঙ্গলবার ঢাকা থেকে দৌলতপুর এলে উপজেলার সর্বস্তরের মানুষ সরওয়াকে ফুল দিয়ে স্বাগত জানায়। এর পর থেকে তিনি প্রতিদিনই নিজ বাড়িতে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফিলিপনগর গ্রামের বাড়িতে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় সরওয়ার নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে সব ভেদাভেদ ভুলে নিজ নিজ এলাকার উন্নয়নের জন্য সবাইকে এক কাতারে আসতে হবে।

এর আগের দিন উপজেলার প্রাগপুর, ময়রামপুর বাজার, হাতেম আলী মেম্বরের বাড়ির আঙিনা চত্বর, মহিষকুণ্ডী বাজার, বাঁধেরবাজার এবং রামকৃষ্ণপুর ইউনিয়নের ভাগজোত কাস্টমমোড়, ভাগজোত বাজারসহ বিভিন্ন বাজারে মতবিনিময় করেন সরওয়ার। এ সময় তাঁর সঙ্গে ছিলেন দৌলতপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন উদ্দিন, দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য নাসির উদ্দিন মাস্টার, প্রাগপুর ইউপির চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, রামকৃষ্ণপুর ইউপির চেয়ারম্যান সিরাজ মণ্ডল ও মুক্তিযোদ্ধা হায়দার আলী।

দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন উদ্দিন বলেন, সরওয়ার মনোনয়ন পাওয়ায় দলের মধ্যে বিরোধ দূর হচ্ছে। নেতা-কর্মীরা উজ্জীবিত হয়েছেন। প্রতিদিনই মতবিনিময় করা হচ্ছে।