মনোনয়নপত্র জমা না নেওয়ার অভিযোগ

রেজাউল করিম
রেজাউল করিম

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পাওয়া রেজাউল করিম সময়মতো রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গেলেও তাঁর মনোনয়নপত্র জমা না নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই প্রার্থী গতকাল শনিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার বরাবর একটি অভিযোগ দিয়েছেন।

রেজাউল করিম জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির এনজিও–বিষয়ক যুগ্ম সম্পাদক। তবে গত বুধবার ওই আসনে জাপার যুগ্ম মহাসচিব কাজী আশরাফ সিদ্দিকী জাপার মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

রেজাউল করিম অভিযোগ করেন, তিনি গত বুধবার বিকেল পৌনে পাঁচটায় টাঙ্গাইল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান। সেখানে ওই কার্যালয়ের কিছু কর্মকর্তা নানা প্রশ্ন ও কাগজপত্র চেয়ে সময় নষ্ট করেন। একপর্যায়ে সময় পার হয়ে গেছে—এ অজুহাতে তাঁর মনোনয়ন জমা নেওয়া হয়নি। এ ঘটনায় গতকাল বিকেলে তিনি নির্বাচন কমিশন সচিবালয়ে গিয়ে এ বিষয়ে একটি অভিযোগ দিয়েছেন।

ওই অভিযোগের একটি রিসিভ কপির ছবি তুলে তিনি এ প্রতিনিধির ফেসবুক মেসেঞ্জারে পাঠান।

রেজাউল করিম বলেন, ‘আশা করি, কমিশন আমার এ অভিযোগ আমলে নিয়ে আমার মনোনয়ন গ্রহণ করে আজ রোববার যাচাই বাছাই করার সুযোগ দেবেন।’ তিনি আরও বলেন, ‘আমাকে মঙ্গলবার গভীর রাতে দলীয় মনোনয়ন দেওয়া হয়। ফলে হলফনামা তৈরি, ব্যাংকে টাকা জমাসহ অন্য কাগজপত্র তৈরি করতে সময় ব্যয় হওয়ায় ওই দিন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তড়িগড়ি করে ১০-১৫ মিনিট আগে গিয়ে হাজির হই।’

নাম প্রকাশ না করার শর্তে টাঙ্গাইলের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের একজন কর্মচারী বলেন, ওই প্রার্থী সাড়ে পাঁচটার দিকে মনোনয়নপত্র জমা দিতে আসেন। মূলত আধা ঘণ্টা পরে আসায় তাঁর মনোনয়নপত্র জমা নেওয়া যায়নি।