ওয়াদুদ ভূঁইয়াসহ ৫ জন বাদ

খাগড়াছড়ি আসনে বিএনপির প্রার্থী আবদুল ওয়াদুদ ভূঁইয়া, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যতীন্দ্র লাল ত্রিপুরা, সমীর দত্ত চাকমা, ইউপিডিএফ (প্রসীত) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

গতকাল রোববার বাছাই শেষে এই আসনের ১১ প্রার্থীর মধ্যে অপর ৬ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র বাছাইয়ের আইনি জটিলতার কারণে বিএনপির প্রার্থী আবদুল ওয়াদুদ ভূঁইয়ার প্রার্থিতা বাতিল করা হয়। অপর দিকে, দলীয় মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্রে উল্লেখ করলেও দলীয় প্রধানের স্বাক্ষরিত মনোনয়নপত্র ছিল না আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী যতীন্দ্র লাল ত্রিপুরা ও সমীর দত্ত চাকমার। 

এ ছাড়া মনোনয়নপত্রের সঙ্গে দাখিলকৃত এক শতাংশ ভোটারের তথ্য সঠিক প্রমাণিত না হওয়ায় ইউপিডিএফ (প্রসীত) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার বাতিল করা হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিএনপির প্রার্থী মো. শহীদুল ইসলাম ভূঁইয়া, গণফোরামের মোহাম্মদ আমজাদ হোসেন চৌধুরী, ইসলামী আন্দোলনের আব্দুর জব্বার গাজী ও জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষিত হয়েছে।