মনোনয়নপত্র বাতিল হওয়ায় স্বতন্ত্র প্রার্থীর ক্ষোভ

গোপালগঞ্জ-১ আসনে (মুকসুদপুর ও কাশিয়ানীর একাংশ) স্বতন্ত্র প্রার্থী শামছুল আলম খান চৌধূরীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। পরে গোপালগঞ্জ প্রেসক্লাবের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলন করে শামছুল আলম অভিযোগ করেন পরিকল্পিতভাবে তাঁকে বাদ দেওয়া হয়েছে।

গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতিটি উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা, প্রার্থী ও তাঁদের প্রতিনিধিদের উপস্থিতিতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু করেন। এ সময় শামছুল আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। তাঁর মনোনয়নপত্র বাতিল করার কারণ সম্পর্কে বলা হয়, শামছুল আলমের দেওয়া সমর্থনকারীদের ১০ জনের কাছে জানতে চাওয়া হলে ৯ জন বলেন, তাঁরা স্বাক্ষর দেননি।

মনোনয়নপত্র বাতিল করার প্রতিবাদে বেলা আড়াইটার দিকে গোপালগঞ্জ প্রেসক্লাবের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলন করে শামছুল আলম অভিযোগ করেন, ‘আমাকে পরিকল্পিতভাবে বাদ দেওয়া হয়েছে। এটা আমার বিরুদ্ধে সাজানো নাটক। আমার পক্ষে যাঁরা স্বাক্ষর করেছেন, তাঁদের কাউকে আমি জোর করে স্বাক্ষর নিইনি। জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমি আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে বেশি ভোট পাব।’

শামছুল আলমের বাড়ি মুকসুদপুর উপজেলার মোচনা ইউনিয়নের খানপুর গ্রামে। তিনি অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ। ২০১৫ সালে তিনি অবসরে যান।