এই শীতেই বিয়ের অনুষ্ঠান হতো রুম্পার

আখতার জাহান রুম্পা
আখতার জাহান রুম্পা

মাত্র দুই মাস আগে আক্দ হয়েছিল আখতার জাহান রুম্পার। ২৮ বছর বয়সী এই চিকিৎসকের বর কাজী মোহাম্মদ মহসীনও পেশায় চিকিৎসক। চট্টগ্রামে বেশ জাঁকজমক করে বিয়ে অনুষ্ঠান হবে—ঠিক হয়ে আছে। আর কদিন পরই নববধূকে বরণ করে শ্বশুরবাড়ি আনা হবে বলে প্রস্তুতি চলছিল। এই আনন্দের মধ্যে বিষাদের ছায়া নেম এল।

রুম্পার দেবর সাইদ মোহাম্মদ আবদুল্লাহ বেশ আক্ষেপ নিয়ে এসব কথা জানান। প্রথম আলোকে তিনি বলেন, ‘আমার ভাই চট্টগ্রামে থাকেন। চিকিৎসক হিসেবে প্রাইভেট প্র্যাকটিস করছিলেন। এই শীতেই ভাবিকে বাসায় তুলে আনার কথা ছিল।’

রাজধানীর বিজয় সরণি এলাকায় বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার আরোহী আখতার জাহান রুম্পা নামের এই চিকিৎসক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন অটোরিকশার চালক। আজ ভোররাত সাড়ে চারটার দিকে তেজগাঁও থানাধীন বিজয় সরণির মোড়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোরে শ্যামলীগামী সিএনজিচালিত একটি অটোরিকশাকে ধাক্কা দেয় মহাখালীগামী একটি বাস। এতে অটোরিকশায় থাকা এক নারী ও চালক আহত হন। রাস্তার পাশে কাজ করতে থাকা শ্রমিকেরা অটোরিকশার চালককে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। আহত নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। পরে তাঁর লাশ শনাক্ত করেন স্বজনেরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া। তিনি বলেন, লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সাইদ মোহাম্মদ আবদুল্লাহ জানান, আখতার জাহানের বাবার নাম আখতারুজ্জামান। বাড়ি চট্টগ্রামের হালিশহরে। তিনি সিলেটের ওসমানীনগরের বার্ডসআই হাসপাতালের চিকিৎসক ছিলেন। শ্যামলীর একটি চক্ষু হাসপাতালের চাকরির সাক্ষাৎকার দিতে এসেছিলেন তিনি।

ট্রাফিক বিভাগ পশ্চিমের অতিরিক্ত উপকমিশনার মনজুর মোর্শেদ বলেন, সিএনজি অটোরিকশাকে ধাক্কা দেওয়া বাসটি জব্দ করা যায়নি।

প্রথম আলোর হিসাব অনুযায়ী আজ ১ জনসহ ৬৪৯ দিনে সড়ক দুর্ঘটনায় নিহত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৭০৫।