সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া ছাড়া সুষ্ঠু নির্বাচন অসম্ভব

সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া ছাড়া সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি অসম্ভব বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাইয়ের পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ইসলামী আন্দোলনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম বলেছেন, নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, জনগণের মধ্যে ততই আতঙ্কের সৃষ্টি হচ্ছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে নির্বাচন কমিশন (ইসি) সম্পূর্ণভাবে ব্যর্থ।

ইসলামী আন্দোলনের আমির বলেন, মানুষ কখনই পরিপূর্ণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার ফিরে পায়নি। সম্প্রতি তা চরম রূপ ধারণ করেছে। ক্ষমতাসীনেরা চাচ্ছে আবারও ৫ জানুয়ারির মতো কলঙ্কিত নির্বাচন করতে। তিনি বলেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই সরকার যতই ষড়যন্ত্র করুক, জনগণ তা প্রতিহত করবে।

সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম অভিযোগ করে বলেছেন, নির্বাচন নিয়ে সরকারের অপকর্মের সহযোগিতায় ঘৃণ্যভাবে লিপ্ত হয়েছে নির্বাচন কমিশন ও প্রশাসন। তাই সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া ছাড়া সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি অসম্ভব। বিবৃতিতে তিনি দাবি করেছেন, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচন পর্যবেক্ষণের ক্ষেত্রে ইসির দেওয়া বাধ্যবাধকতা নির্বাচনকে আরও হাস্যকর করে তুলবে।