শাহে আলমকে চায় আ.লীগ, সোহেল রানার শুনানি আজ

শাহে আলম ও সোহেল রানা
শাহে আলম ও সোহেল রানা

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে শাহে আলমকেই প্রার্থী হিসেবে চান উজিরপুর-বানারীপাড়া এলাকার আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এখানে এবার মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য জনপ্রিয় চলচ্চিত্র নায়ক মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা।

তবে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সোহেল রানার মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে তিনি আপিল করেছেন, আজ শুনানি হওয়ার কথা। তাঁর সমর্থক স্থানীয় জাতীয় পার্টির নেতারা মনে করছেন, আপিলে তাঁর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হবে।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলছেন, সুষ্ঠু নির্বাচন হলে সব সময় আওয়ামী লীগ বিজয়ী হয়েছে এ এলাকায়। কারণ, এখানে আওয়ামী লীগের বড় ভোটব্যাংক রয়েছে। পাশাপাশি সাংগঠনিকভাবেও এই দুই উপজেলায় দলটি খুব শক্তিশালী। গত নির্বাচনে বিজয়ী হন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস। এবার তিনি দলীয় মনোনয়ন পাননি। তবে তিনি দলীয় মনোনয়ন পাওয়া ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলমের সঙ্গে কাজ করছেন।

তবে জাতীয় পার্টির নেতা-কর্মীরা বলছেন, চিত্রনায়ক সোহেল রানা প্রার্থী হবেন জেনে এলাকার মানুষের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। উজিরপুর উপজেলা সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহিদ আলম বলেন, এখানে মহাজোটের পক্ষ থেকে শেষ পর্যন্ত সোহেল রানাই প্রার্থী থাকবেন। নিশ্চিত হয়েই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।