ভোটারদের কাছে ক্ষমা চাইলেন সাজেদাপুত্র

ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা উপজেলা এবং কৃষ্ণপুর ইউনিয়ন) নির্বাচনী এলাকায় বিগত সময়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের অত্যাচার-নির্যাতনের শিকার হওয়ার ঘটনায় ভোটারদের কাছে ক্ষমা চেয়েছেন এই আসনের বর্তমান সাংসদ ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর চৌধুরী। গতকাল শুক্রবার সকালে নগরকান্দার তালমা ইউনিয়নের কদমতলী গ্রামে স্থানীয় ইউপি চেয়ারম্যানের বাড়িতে আয়োজিত সভায় দেওয়া বক্তব্যে তিনি এ ক্ষমা চান।

একাদশ সংসদ নির্বাচনেও ফরিদপুর-২ আসনে সৈয়দা সাজেদা চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী। সকাল সাড়ে ১০টার দিকে ওই সভা শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে। সভায় আসা দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে শাহদাব আকবর বলেন, ‘বিগত দিনে অনেক নেতা-কর্মী ও সাধারণ মানুষ অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছেন। এলাকায় ভেদাভেদ সৃষ্টি হয়ে গিয়েছিল। অনেক নিরপরাধ মানুষ হামলা-মামলার শিকার হয়েছিলেন। আমি আজ আমার মায়ের পক্ষ থেকে এসবের জন্য আপনাদের কাছে ক্ষমা চাইছি। আগামীতে আর এমনটি হতে দেব না।’ তিনি সবাইকে ভেদাভেদ ভুলে আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকে তাঁর মায়ের জন্য ভোট প্রার্থনা করেন।

সভায় সভাপতিত্ব করেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন মিয়া। ২০১৭ সালের ১৩ অক্টোবর সংসদ উপনেতার গাড়িবহরে হামলার ঘটনা উল্লেখ করে শাহদাব আকবর চৌধুরী বলেন, ‘সেদিন যখন গোলমাল লেগেছিল তখনো আমি জামাল হোসেন মিয়াকে সব ধরনের সাহায্য-সহযোগিতা করেছি।’

জামাল হোসেন মিয়া প্রথম আলোকে বলেন, অতীতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের ঘটনায় মায়ের পক্ষ থেকে শাহদাব আকবর চৌধুরী ক্ষমা চেয়েছেন। আগামী দিনে এমন ঘটনা ঘটবে না, এই প্রতিশ্রুতি দিয়ে তিনি সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ডাঙ্গি ইউপির চেয়ারম্যান কালাম কাজী, লস্করদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মশিউর রহমান, চর যশোরদী ইউপির চেয়ারম্যান আরিফুর রহমান, কোদালিয়া শহীদনগর ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান, রামনগর ইউপির চেয়ারম্যান আবদুল কুদ্দুস ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।