আপিলে প্রার্থিতা ফিরে পেলেন সোহেল রানা ও মতিউর

.
.

বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক মাসুদ পারভেজ (সোহেল রানা) এবং বরগুনা-১ (সদর–আমতলী–তালতলী) আসনে বিএনপির প্রার্থী মতিউর রহমান তালুকদার প্রার্থিতা ফিরে পেয়েছেন। গতকাল শুক্রবার নির্বাচন কমিশনের কাছে করা আপিল শুনানি শেষে তাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

এর আগে ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের সময় বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সোহেল রানার এবং মামলাজনিত কারণে মতিউর রহমান তালুকদারের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

উজিরপুর উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহিদ আলম গতকাল দুপুরে মাসুদ রানার মনোনয়ন বৈধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মাসুদ পারভেজের মনোনয়ন বৈধ হয়েছে। আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার পথে আর কোনো বাধা নেই।

স্থানীয় সূত্রে জানা যায়, এই আসনের বর্তমান সাংসদ বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসকে প্রথমে দলীয় মনোনয়ন দেওয়া হয়। গত ২৬ নভেম্বর তা বদল করে দলীয় মনোনয়ন দেওয়া হয় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শাহে আলমকে। এরপর শাহে আলমও এই আসনে গত ২৭ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন। এই আসনে মহাজোটের প্রার্থী হতে চান মাসুদ পারভেজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবুজ সংকেত পাওয়ার পরই তিনি এই আসনে মনোনয়নপত্র জমা দেন। তখন থেকে এই আসনে কে মহাজোটের প্রার্থী হবেন, তা নিয়ে দলীয় নেতা-কর্মী, এমনকি সাধারণ মানুষের মধ্যে নানা জল্পনা শুরু হয়।

বরগুনা-১ আসনে মামলাজনিত কারণে বিএনপির প্রার্থী ও সাবেক সাংসদ মতিউর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থিতা ফিরে পাওয়ার পর গতকাল মতিউর রহমান তালুকদার প্রথম আলোকে বলেন, ‘নির্বাচন  কমিশনের সুবিবেচনায় আমার প্রার্থিতা ফিরে পেয়েছি। এই আসনের সব ভোটারের কাছে দোয়া চাই, যাতে এই আসন থেকে জয়ী হয়ে খালেদা জিয়াকে কারামুক্ত করতে পারি।’