প্রার্থী নয়, প্রতীককে বিজয়ী করতে এককাট্টা বিএনপি

প্রার্থী যেই হোক, দলীয় প্রতীক ধানের শীষকে বিজয়ী করতে এককাট্টা সিলেট মহানগর বিএনপি। নির্বাচন সামনে রেখে বিশেষ বর্ধিত সভায় নেতারা এসব       কথা বলেন।

নগরের ইলেকট্রিক সাপ্লাই রোড এলাকার একটি কমিউনিটি সেন্টারে গতকাল শনিবার বিকেলে এই বর্ধিত সভা হয়। এতে সভাপতিত্ব করেন নগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

সিলেট-১ (মহানগর-সদর) আসনে বিএনপি প্রাথমিকভাবে দুজনকে মনোনয়নের চিঠি দিয়েছে। তাঁরা হলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ ও দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মুক্তাদীর। বর্ধিত সভা শেষ হওয়া পর্যন্ত (গতকাল সন্ধ্যা) চূড়ান্ত প্রার্থী ঘোষণার অপেক্ষা করা হয়। তবে কোনো ঘোষণা আসেনি।

সভায় বক্তারা বলেন, এই আসনে যিনি দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে আসবেন, নির্বাচনে তাঁর পক্ষেই থাকবেন নেতা-কর্মীরা। প্রার্থী নয়, দলীয় প্রতীকই মুখ্য। ধানের শীষের বিজয়ের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার পক্ষে সবাই এককাট্টা।

>এ আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী কে হবেন তা ঠিক হয়নি। সোমবারের মধ্যে ঘোষণা আসতে পারে।

সভা শেষে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক বলেন, এই সভার মধ্য দিয়ে নগর বিএনপি নির্বাচনী প্রচারের দিকে অগ্রসর হওয়ার ধাপটি পূর্ণ করেছে।

সভায় পুলিশের ব্যাপক ধরপাকড় ও মিথ্যা মামলায় হয়রানির বিষয়টি আলোচিত হয় জানিয়ে তিনি বলেন, তাঁদের সংগঠন নির্বাচনমুখী। কিন্তু নির্বাচনমুখী তৎপরতায় বাধা হয়ে দাঁড়িয়েছে পুলিশ। এখনো অনেক নেতা-কর্মী রাতে নিজ বাসায় ঘুমাতে পারছেন না। তাঁরা এ রকম হয়রানির নিন্দা জানান।

একই স্থানে জেলা বিএনপি আগামীকাল সোমবার সংসদ নির্বাচন সামনে রেখে বর্ধিত সভা করবে। এ সভার আগেই সিলেট জেলার ছয়টি আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম।

সভায় আরও উপস্থিত ছিলেন নগর সহসভাপতি ফয়জুর রহমান জায়েদ, সিটি করপোরেশনের প্যানেল মেয়র রোকসানা বেগম শাহনাজ প্রমুখ।