বিএনপির প্রার্থী নাজিমের বাড়িতে ভাঙচুর ও লুটপাট

ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের বিএনপির প্রার্থী নাজিম উদ্দিন আলমের বাড়িতে দুই দফা হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রোববার রাতে এই ঘটনা ঘটে।

বিএনপির অভিযোগ, এই হামলা আওয়ামী লীগ চালিয়েছে। আর আওয়ামী লীগ বলছে, বিএনপির মনোনয়ন বঞ্চিতরা এই হামলা ও ভাঙচুর করেছে।

বিএনপির মনোনয়ন বঞ্চিতরা রোববার চরফ্যাশন প্রেসক্লাবে নাজিম উদ্দিন আলমকে ‘বহিরাগত ও বিশ্বাসঘাতক নেতা’ আখ্যা দিয়ে সংবাদ সম্মেলন করেন। এ সময় বিএনপি মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন আলমকে চরফ্যাশনে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। বিকেলে চরফ্যাশন উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ত্যাগী নেতা-কর্মীদের ব্যানারে এই সংবাদ সম্মেলন করা হয়।


চরফ্যাশন উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুল আলম প্রিন্স লিখিত অভিযোগে বলেন, ‘নাজিম উদ্দিন আলম ষড়যন্ত্রকারী, সংস্কারবাদী ও বহিরাগত। তাঁর শাসন আমলে স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা নির্যাতিত ও ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি চরফ্যাশন ও মনপুরাকে তাঁর পারিবারিক ব্যবসা ক্ষেত্র বানিয়েছেন।’

নাজিম উদ্দিন আলমকে চরফ্যাশন-মনপুরা বিএনপির ‘বিষফোঁড়া’ আখ্যা দিয়ে শহীদুল বলেন, বিএনপিকে এই ‘বিষফোঁড়া’ মুক্ত করতে হবে। বিএনপিতে সংকটময় অবস্থা চলছে। সরকারের নীল নকশার শিকার হয়ে খালেদা জিয়া কারাবন্দী। এ প্রার্থী জিয়া পরিবারকে দল থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

সংবাদ সম্মেলনে নাজিম উদ্দিন আলমের পরিবর্তে স্থানীয় নেতা ও কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নকে ভোলা-৪(চরফ্যাশন-মনপুরা) আসন থেকে মনোনয়ন দেওয়ার জন্য বিএনপির নীতিনির্ধারকদের কাছে অনুরোধ জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপজেলা যুব দলের যুগ্ন সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাইফুল ইসলাম ও আখন দুলাল, যুবদলের সাংগঠনিক সম্পাদক ইজাজ আহমেদ, ক্রীড়া সম্পাদক বেল্লাল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল মমিন মাস্টার, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম, উপজেলা তাঁতী দলের সিনিয়র সহসভাপতি টিপু মালতিয়া, উপজেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক রাশিদুল হাসান নয়ন, সহসভাপতি সোয়েবসহ বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের পরে রাত ৮টায় ও ৯টার দিকে দুই দফায় চরফ্যাশন বিআরডিবি মোড়ে নাজিম উদ্দিন আলমের বাসভবনে দুর্বৃত্তরা দুই দফায় হামলা-ভাঙচুর চালিয়ে মালামাল লুটপাট করেছে বলে অভিযোগে বলা হয়।

চরফ্যাশন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর মালতিয়া বলেন, আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা নুরুল ইসলাম নয়নের নামে স্লোগান দিয়ে মিছিল নিয়ে এসে প্রথমে রাত আটটার দিকে এক দফা হামলা এবং ভাঙচুর চালায়। এ সময় হ্যামার দিয়ে দরজা ভেঙে ঘরের আসবাবপত্রও ভাঙচুর করা হয়। আবার নয়টার সময় দ্বিতীয় দফায় শতাধিক মোটরসাইকেল মহড়া দিয়ে নাজিম উদ্দিন আলমের বাসভবনে ঢুকে লুটপাট চালানো হয়।

বিএনপির এসব অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল উদ্দিন মহাজন বলেন, কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সম্পাদক নুরুল ইসলাম নয়ন বাহিনী মনোনয়ন বঞ্চিত হয়ে এই হামলা-ভাঙচুর চালিয়েছে, বিক্ষোভ করেছে। ওই হামলাকারীরা আওয়ামী লীগের একটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নেই।