চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব

খন্দকার মাহবুব
খন্দকার মাহবুব

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব হোসেন। তিনি কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা। তাঁর বাড়ি বামনা উপজেলায়।

এই আসনে (পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলা) আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ শওকত হাচানুর রহমান। এই আসনে মোট ভোটার ২ লাখ ৬৮ হাজার ৩১৭।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, বরগুনা-২ আসনে বিএনপি দুজনকে দলের প্রাথমিক মনোনয়ন দিয়েছিল। ২ ডিসেম্বর ওই মনোনয়নপত্র বাছাইয়ে বিএনপির দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন বরগুনা জেলা রিটার্নিং কর্মকর্তা। তাঁরা হলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন এবং বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সাংসদ নূরুল ইসলাম। গত রোববার রাতে মাহবুব হোসেনকে বিএনপির চূড়ান্ত মনোনয়নের চিঠি দেওয়া হয়।

বিএনপির কয়েকজন কর্মী বলেন, খালেদা জিয়া, তারেক রহমানসহ সারা দেশে বিএনপিদলীয় নেতা-কর্মীদের ১০ বছরের বেশি সময় ধরে আইনি সহায়তা দিচ্ছেন খন্দকার মাহবুব হোসেন। একই সময় বরগুনা-২ আসনের তিনটি উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের পাশে থেকে দলের নেতৃত্ব দিয়েছেন। সেই বিবেচনায় মাহবুব হোসেন ধানের শীষের যোগ্য প্রার্থী।