জাপা সন্তুষ্ট নয়, তবে মেনে নিয়েছে: রাঙ্গা

মসিউর রহমান রাঙ্গা
মসিউর রহমান রাঙ্গা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে যে কটি আসন দেওয়া হয়েছে তাতে দলের নেতা–কর্মীরা সন্তুষ্ট নন। তবে মহাজোটের স্বার্থে তাঁরা বিষয়টি মেনে নিয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

আজ সোমবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘জাতীয় পার্টি মহাজোটে ২৯টি এবং উন্মুক্তসহ ১৭৪টি আসনে নির্বাচন করবে। মহাজোটে জাতীয় পার্টি যে কটি আসন পেয়েছে, তাতে পার্টির নেতা–কর্মীরা সন্তুষ্ট নন। কিন্তু মহাজোটের স্বার্থে আমরা মেনে নিচ্ছি।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি নিজ দলের প্রার্থী তালিকা ও মহাজোটের প্রার্থী তালিকা প্রকাশ করে গতকাল রোববার। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলটি মহাজোটের হয়ে ২৯টি আসনে লড়বে। এর বাইরে জাতীয় পার্টির আরও ১৩২ জন প্রার্থী ১৩২টি আসনে লড়বেন। তবে এরা মহাজোটের প্রার্থী হিসেবে গণ্য হবেন না। এসব আসনে নৌকা ও লাঙ্গলের প্রার্থী থাকবেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় পার্টির প্রার্থীদের নামও উল্লেখ করা হয়।

জাতীয় পার্টির একটি সূত্র জানিয়েছে, এই তালিকা নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে।

উন্মুক্ত নির্বাচনে মহাজোটের কোনো ক্ষতি হবে না বলে জানিয়ে জাপা মহাসচিব আজ বলেন, মহাজোটভুক্ত যে প্রার্থী শক্তিশালী, তাকেই সমর্থন দেওয়া হবে। উন্মুক্ত নির্বাচনে পার্টির নেতা-কর্মীদের মাঝে উৎসাহ সৃষ্টি হবে। উন্মুক্ত নির্বাচনে মহাজোটের কোনো ক্ষতি হবে না।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, মেজর (অব) মো. খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা, নুরুল ইসলাম নুরু, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মিল্টন মোল্যাসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।