কামরুলের পক্ষে মাঠে শাহীন, গণসংযোগে বিএনপির প্রার্থী

ঢাকা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের পক্ষে প্রচারণায় নেমেছেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা সদরের শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন আয়োজিত কর্মিসভায় গিয়ে কামরুল ইসলামের পক্ষে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি।

এই আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন কামরুল ইসলাম ও শাহীন আহমেদ। এ নিয়ে দুই নেতার সহযোগীদের মধ্যে বৈরী সম্পর্ক তৈরি হয়েছিল। পরে কামরুল ইসলামকে প্রার্থী হিসেবে বেছে নেয় আওয়ামী লীগ।

গতকাল কামরুল ইসলামের উপস্থিতিতে কর্মিসভায় নিজের কর্মীদের নিয়ে হাজির হন শাহীন আহমেদ। এ সময় সেখানে উপস্থিত দলের নেতা-কর্মীরা করতালি দিয়ে দুজনকে স্বাগত জানান।

সভায় খাদ্যমন্ত্রী বলেন, ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। ঢাকা-২ আসনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব নেতা-কর্মীকে আজ থেকে ঐক্যবদ্ধভাবে নৌকার বিজয়ের জন্য কাজ করতে হবে। ৩০ ডিসেম্বর বিপুল ভোটে জিতে আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দেওয়া হবে।

শাহীন আহমেদ বলেন, ‘আমি মনোনয়ন চেয়েছিলাম। দল যাঁকে যোগ্য মনে করেছে, তাঁকে মনোনয়ন দিয়েছে। এখন সবার দায়িত্ব নৌকার বিজয়ে একজোট হয়ে কাজ করা। ব্যক্তিস্বার্থের চেয়ে দলের স্বার্থ অনেক বড়। আমাদের মধ্যে যে ভুল–বোঝাবুঝি ছিল, আজকে আমরা মিটিয়ে ফেললাম। আগামী নির্বাচনটি খুব গুরুত্বপূর্ণ। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়ী হতে না পারলে দেশ পিছিয়ে যাবে। তাই নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে গিয়ে আমাদের ঢাকা-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থীকে জয়ী করতে হবে।’ সভায় আরও বক্তব্য দেন ঢাকা-২ আসনে আওয়ামী লীগের নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক শফিউল আজম প্রমুখ। 

গণসংযোগে বিএনপির প্রার্থী

ঢাকা-২ আসনের বিএনপির প্রার্থী ঢাকা জেলা বিএনপির সহসভাপতি ইরফান ইবনে আমান নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে নেমেছেন। গতকাল সকাল ১০টার দিকে কেরানীগঞ্জের ঘাটারচর এলাকা থেকে তিনি নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ শুরু করেন। এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েক শ নেতা-কর্মী ধানের শীষের পক্ষে মিছিল বের করেন।

বিএনপির নেতা আমান উল্লাহর ছেলে ইরফান ইবনে আমান কেরানীগঞ্জের ঘাটারচর এলাকা থেকে রোহিতপুর বাজারে যাওয়ার পথে আটি ভাওয়াল, আটিবাজার, খোলামোড়া, কোনাখোলা ও রামেরকান্দা এলাকায় পথসভা করেন। পথসভায় তিনি বলেন, গত ১০ বছরে কেরানীগঞ্জে তেমন উন্নয়ন হয়নি। তাঁর বাবা (আমান উল্লাহ) যে উন্নয়ন করেছিলেন, এরপর আর উন্নয়ন হয়নি। রাস্তাঘাটের ভাঙাচোরা ও জরাজীর্ণ দশা। তিনি আরও বলেন, ‘দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আমাদের ধানের শীষকে জয়ী করতে হবে।’