নৌকার পোস্টার পোড়ানোর দায়ে জরিমানা

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী মির্জা আজমের পোস্টার পুড়িয়ে ফেলার অভিযোগে আয়শা খাতুন (৩২) নামে বিএনপির এক নারী সমর্থককে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়।

গতকাল বুধবার রাতে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তামীম আল ইয়ামিন এ দণ্ডাদেশ দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের কর্মীরা এ উপজেলার বেতমারী এলাকায় মির্জা আজমের পোস্টার লাগাচ্ছিলেন। এ নিয়ে মির্জা আজমের সমর্থকদের সঙ্গে স্থানীয় বিএনপির কর্মীদের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপির ক্ষুব্ধ নেতা-কর্মীরা মির্জা আজমের পোস্টার ছিঁড়ে ফেলেন এবং পোস্টার পুড়িয়ে দেন আয়শা খাতুন। রাত আটটার দিকে খবর পেয়ে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তামীম আল ইয়ামিন অভিযান চালিয়ে আয়শা খাতুনকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেন। পরে ৩০ হাজার টাকা জরিমানা দিয়ে তিনি মুক্ত হন।

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তামীম আল ইয়ামিন প্রথম আলোকে বলেন, ‘আগুন দিয়ে পোস্টার পুড়িয়ে ফেলার অভিযোগে তাঁকে আটক করা হয়েছিল। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁকে জরিমানা করা হয়েছিল। জরিমানা আদায় হওয়ায় তাঁকে মুক্তি দেওয়া হয়।’