কারাবন্দী শাহাদাতের জন্য ভোট চাইলেন দুই দিকপাল

চট্টগ্রাম-৯ আসনের বিএনপি প্রার্থী শাহাদাত হোসেনের পক্ষে নির্বাচনী প্রচারণা করেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আবদুল্লাহ আল নোমান। গতকাল বিকেল চারটায় কাজীর দেউড়ি মোড় এলাকায়।  সৌরভ দাশ
চট্টগ্রাম-৯ আসনের বিএনপি প্রার্থী শাহাদাত হোসেনের পক্ষে নির্বাচনী প্রচারণা করেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আবদুল্লাহ আল নোমান। গতকাল বিকেল চারটায় কাজীর দেউড়ি মোড় এলাকায়। সৌরভ দাশ

চট্টগ্রাম–৯ (কোতোয়ালি–বাকলিয়া) আসনে বিএনপির কারাবন্দী প্রার্থী শাহাদাত হোসেনের পক্ষে গতকাল বৃহস্পতিবার নির্বাচনী প্রচারণা চালিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। গতকাল বিকেলে নগরের কাজীর দেউড়ি মোড়ে শাহাদাতের জন্য ধানের শীষ প্রতীকে ভোট চান বিএনপির এই দুই দিকপাল।

গতকাল নগরের কাজীর দেউড়ি বাজার ও আশপাশের এলাকায় ভোটারদের কাছে ভোট চান বিএনপির শীর্ষ এই দুই নেতা। তাঁদের দেখে উৎসুক জনতার ভিড় জমে যায়। দলীয় নেতা–কর্মীরাও তাঁদের সঙ্গে ছিলেন।

গতকাল গণসংযোগের সময় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, শাহাদাত হোসেন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও সজ্জন ব্যক্তি। দীর্ঘসময় ধরে এ এলাকার জনসাধারণের সুখে–দুঃখে ছিলেন তিনি। বিনা কারণে গায়েবি মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়।

খসরু ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে পথচারী ও দোকানিদের বলেন, দেশের মানুষের গণতন্ত্র, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট করে আওয়ামী সরকার দেশে এক দলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে। আজ হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়।

গণসংযোগে আবদুল্লাহ আল নোমান বলেন, শাহাদাত হোসেন কারাবন্দী থাকলেও তাঁর হাজার হাজার কর্মিবাহিনী মাঠে আছে। শত জুলুম নির্যাতন সহ্য করে আগামী ৩০ ডিসেম্বর ভোটকেন্দ্র যেতে হবে, কেন্দ্র পাহারা দিতে হবে। এখন থেকে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। যেকোনো কিছুর বিনিময়ে ধানের শীষের প্রার্থীকে জয়ী করতে হবে। কারণ সারা দেশে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। কারাবন্দী শাহাদাত হোসেনকে বিজয়ী করে কারামুক্ত করার শপথ নিতে হবে।

শাহাদাত হোসেনের নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়ক বদরুল আনোয়ার এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান।