কুমিল্লায় বিএনপি প্রার্থী মজিবুলের গাড়িবহরে হামলা

কে এম মজিবুল হক
কে এম মজিবুল হক

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের বিএনপির প্রার্থী কে এম মজিবুল হকের গাড়িবহরে হামলা হয়েছে। শুক্রবার বিকেল পাঁচটার দিকে মুরাদনগর থানার সামনে এই ঘটনা ঘটে। মুরাদনগর ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে এই হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছে স্থানীয় বিএনপি।

বিএনপি নেতা-কর্মীরা অভিযোগ করেন, হামলার পর গাড়িবহরে থাকা বিএনপির নেতা-কর্মীরা পাল্টা ধাওয়া দিলে যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা পিছু হটে। হামলায় তিনটি গাড়ি ভাঙচুর করা হয়েছে এবং আহত হয়েছেন বিএনপির ১০-১২ জন নেতা-কর্মী।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুর আলম প্রথম আলোকে বলেন, দুই পক্ষের মধ্যে ইটপাটকেল ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এর মধ্যেই বিএনপি প্রার্থী উপজেলা সদরে নিজ বাড়িতে ফিরে যান।

এই হামলার বিষয়ে মুরাদনগর উপজেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল আলম প্রথম আলোকে বলেন, ‘বিএনপি প্রার্থীর বড় ভাই কায়দোবাদ চারদলীয় জোট সরকারে সময় এমপি থাকাকালে মুরাদনগরে ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন। ক্ষুব্ধ জনগণই তাঁর ভাইকে প্রতিহত করেছে। আমরা এর জন্য দায়ী নই।’

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিএনপির প্রার্থী কে এম মজিবুল হকের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। মুরাদনগর, কুমিল্লা, ১৪ ডিসেম্বর। ছবি: সংগৃহীত
কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিএনপির প্রার্থী কে এম মজিবুল হকের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। মুরাদনগর, কুমিল্লা, ১৪ ডিসেম্বর। ছবি: সংগৃহীত

এ বিষয়ে বিএনপির প্রার্থী কে এম মজিবুল বলেন, শত বাধা পেরিয়ে তিনি নির্বাচনী প্রচারণায় মুরাদনগরে এসেছেন। হামলায় তাঁর দলের ১০-১২ জন আহত হয়েছেন। হিংসাত্মক রাজনীতি পরিহার করে আওয়ামী লীগের প্রার্থীকে শান্তির রাজনীতি করার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিএনপির মজিবুল হকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন।