'সিংহ'-এর মতো গর্জন দিতে চান হিরো আলম

হাইকোর্টের নির্দেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পাঁচ দিনের মাথায় বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম পছন্দের প্রতীক বরাদ্দ পেয়েছেন। আজ শনিবার বেলা সাড়ে তিনটার দিকে বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের হাতে পছন্দের ‌'সিংহ' প্রতীক তুলে দেন।

প্রতীক বরাদ্দ পাওয়ার পর আশরাফুল আলম প্রথম আলোকে বলেন,‌‌ ‘হাইকোর্টের আদেশের পাঁচ দিনের মাথায় অবশেষে সিংহ প্রতীক পেয়েছি। নির্বাচনী মাঠে এখন সিংহের মতোই গর্জন দিতে চাই। নিজের ভাগ্য পরিবর্তনের জন্য এমপি হতে চাই না, জনগণের জন্য এমপি হতে চাই।’

হিরো আলম বলেন, ‘নির্বাচন কমিশনে (ইসি) আপিল খারিজ হওয়ার পর হাইকোর্টে রিট করে গত ১০ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পাই। হাইকোর্টের দেওয়া আদেশে প্রতীক বরাদ্দ প্রদানে ব্যবস্থা নেওয়ার জন্য ইসিকে নির্দেশনা দেওয়া হয়েছিল। পরদিন আদালতের আদেশের সত্যায়িত অনুলিপিসহ ‌“সিংহ” প্রতীক বরাদ্দ চেয়ে রিটার্নিং কর্মকর্তার নিকট আবেদন করি। শেষ পর্যন্ত আজ বিকেলে সিংহ প্রতীক বরাদ্দ পেয়েছি।’

হিরো আলম আরও বলেন, ‘প্রতীক বরাদ্দ না পেলেও চার দিন আগেই “সিংহ” মার্কার সমর্থনে প্রচারণা ও গণসংযোগ শুরু করি। ভোটারের ভালোবাসায় মুগ্ধ ও অভিভূত। আমাকে পেয়ে নারী-পুরুষসহ সর্বস্তরের ভোটার আবেগে আপ্লুত হয়ে পড়ছেন। মিষ্টিমুখ করাচ্ছেন, চা খাওয়াচ্ছেন। নির্বাচনী খরচের অর্থ হাতে গুজিয়ে দিচ্ছেন।’

২ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিনেই হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। আপিল করলে নির্বাচন কমিশন শুনানির পর তা বাতিল করে। মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ তুলে আপিলেও তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল।

হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টিরলাঙ্গল’ প্রতীকের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হিরো আলম । এরপর স্বতন্ত্র প্রার্থী হিসেবে গত ২৮ নভেম্বর নন্দীগ্রাম উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মোছা. শারমিন আখতারের কাছে বগুড়া-৪ আসনে মনোনয়নপত্র দাখিল করেন।

বগুড়া সদরের এরুলিয়া গ্রামের বাসিন্দা হিরো আলম শৈশবে চানাচুর বিক্রি করতেন। পরে তিনি সিডি বিক্রি এবং ডিশ সংযোগের ব্যবসা দেন। নিজেই মিউজিক ভিডিও তৈরি করে ডিশ লাইনে সম্প্রচার শুরু করেন। এভাবে হিরো আলমের তৈরি মিউজিক ভিডিও এবং ইউটিউব সিনেমা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনায় আসেন। ‘মার ছক্কা’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেন। বলিউড পরিচালক প্রভাত কুমারের ‘বিজু দ্য হিরো’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব পান।

২০১৬ সালে হিরো আলমের সঙ্গে ছবি তুলে ক্রিকেটার মুশফিকুর রহিম ফেসবুকে প্রকাশ করেন। এ নিয়ে বিবিসি হিন্দি, জি নিউজ, এনডিটিভি, ডেইলি ভাস্কর, মিড-ডের মতো ভারতের প্রথম সারির সংবাদমাধ্যমগুলো তাঁকে নিয়ে প্রতিবেদন করে। সেখানে হিরো আলমকে বাংলাদেশের বিনোদন জগতের তারকা বলে উল্লেখ করা হয়।

গুগলে কাকে সবচেয়ে বেশিবার খোঁজা হয়, তার একটি তালিকা করে ইয়াহু ইন্ডিয়া। জরিপে দেখা গেছে, ‘সুলতান’ ও ‘দাবাং’ তারকাখ্যাত সালমান খানের চেয়েও বেশিবার খোঁজা হয়েছে হিরো আলমকে। এবারের বাংলাদেশে নির্বাচনেও গুগল সার্চে শীর্ষে রয়েছেন হিরো আলম।